• ঢাকা
  • বুধবার, ২৮ অক্টোবর, ২০২০, ১৩ কার্তিক ১৪২৭
প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২০, ০৭:২১ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৬, ২০২০, ০৭:২১ পিএম

দিনদুপুরে বোমা নিয়ে ব্যাংক লুটের চেষ্টা, অতঃপর...

গাজিপুর সংবাদদাতা
দিনদুপুরে বোমা নিয়ে ব্যাংক লুটের চেষ্টা, অতঃপর...

গাজীপুরের চান্দনায় বোমা বিষ্ফোরণের ভয় দেখিয়ে প্রাইম ব্যাংক থেকে টাকা নেওয়ার চেষ্টাকালে পুলিশের হাতে আটক হয়েছে এক যুবক। তার কাছ থেকে উদ্ধারকৃত দুইটি আইইডি (বোমা) নিষ্ক্রিয় করেছে ঢাকার কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা। 

বুধবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে গাজীপুর মহানগরীর চান্দনা চৌরাস্তায় শাপলা ম্যানশনে অবস্থিত প্রাইম ব্যাংক লিমিটেডে এ ঘটনা ঘটে।

ব্যাংকের নিরাপত্তা র্কমী মো. শামীম জানান, দুপুর ১২টা ২৩মিনিটে ওই ব্যাংকে এক যুবক কাঁধে ব্যাগ নিয়ে শাখা ম্যানেজার ফরিদ আহমেদের কক্ষে ঢুকে। পরে তার ব্যাগে বোমা আছে এবং এই বোমার বিস্ফোরণের ভয় দেখিয়ে টাকা দাবি করলে ব্যাংকের ভেতরে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পুলিশকে খবর দেয়া হলে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে ওই যুবককে আটক করে এবং ব্যাগ তল্লাশির করে দুটি বোমা সাদৃশ্য দেখতে পায়।

এ তথ্য নিশ্চিত করে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার আজাদ মিয়া জানান, এক জনকে আটক করা হয়েছে এবং বিষয়টি নিয়ে তদন্ত চলছে। যুবকের সঙ্গে থাকা বোমা দু'টিকে ঢাকা থেকে কাউন্টার টেরোরিজমের বোম ডিসপোজাল ইউনিটের সদস্যরা পোনে তিনটার দিকে ওই ব্যাংকে পৌঁছে বোমা দু'টিকে বিস্ফোরণের মাধ্যমে নষ্ট করে দেয়।

এদিকে, ব্যাংক থেকে বোমা উদ্ধারের খবর পেয়ে ব্যস্ততম চান্দনা চৌরাস্তার শত শত লোক ওই এলাকায় ভিড় করে। পুলিশ কিছু সময়ের জন্য ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানবাহন ও জনসাধারণ চলাচল বন্ধ করে দেয়। বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পুরো এলাকাটি ঘিরে রাখেন।

জাগরণ/এমআর