• ঢাকা
  • বুধবার, ২১ অক্টোবর, ২০২০, ৫ কার্তিক ১৪২৭
প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২০, ০১:২০ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৯, ২০২০, ০২:৩৫ পিএম

নকল মাস্ক: জেএমআইয়ের চেয়ারম্যান গ্রেফতার

জাগরণ ডেস্ক
নকল মাস্ক: জেএমআইয়ের চেয়ারম্যান গ্রেফতার
জেএমআইয়ের চেয়ারম্যান আবদুর রাজ্জাক। ছবি-সংগৃহীত

নকল এন নাইন্টি ফাইভ মাস্ক সরবরাহের অভিযোগ জেএমআইয়ের চেয়ারম্যান আবদুর রাজ্জাককে গ্রেফতার করেছে দুদক।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে সংস্থার পরিচালক মীর জয়নুল আবেদীন শিবলীর নেতৃত্বে একটি টিম তাকে সেগুনবাগিচা এলাকা থেকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারের আগে রাজ্জাকসহ মোট সাতজনের বিরুদ্ধে দুদকের উপ-পরিচালক নুরুল হুদা মামলা করেন। মামলার অপর আসামিরা হলেন, কেন্দ্রীয় ঔষধাগার-সিএমএইচডি'র উপপরিচালক জাকির হোসেন, সহকারী পরিচালক শাহজাহান সরকার, চিফ কো-অর্ডিনেটর জিয়াউল হক, ডেস্ক অফিসার সাব্বির আহমেদ, স্টোর অফিসার কবির আহমেদ, সিনিয়র স্টোর কিপার ইউসুফ ফকির।

করোনাভাইরাসে আক্রান্ত অথবা সন্দেহভাজন রোগীদের চিকিৎসা করার জন্য ডাক্তার-নার্স এবং অন্যদের সুরক্ষায় এন-নাইনটি ফাইভ মাস্ক সরবরাহের জন্য জেএমআই গ্রুপের সঙ্গে চুক্তি করেছিল সরকার। এরই পরিপ্রেক্ষিতে জেএমআই গ্রুপ এন-নাইনটি ফাইভ নামে ২০ হাজার ৬০০ মাস্ক সরবরাহ করে। পরবর্তীতে দেখা যায়, ওই মাস্কগুলো প্রকৃত এন-নাইনটি ফাইভ নয়।

এন-৯৫ মাস্ক কেনাকাটায় দুর্নীতির অভিযোগে আবদুর রাজ্জাক এবং তমা কনস্ট্রাকশনের সমন্বয়কারী মতিউর রহমানকে জিজ্ঞাসাবাদ করেছিল দুর্নীতি দমন কমিশন-দুদক। তারা মাস্ক জালিয়াতির ঘটনা অস্বীকার করলেও দুদক জানিয়েছিল, তাদের বিরুদ্ধে অভিযোগ সুনির্দিষ্ট।

জাগরণ/এমএইচ

আরও পড়ুন