• ঢাকা
  • মঙ্গলবার, ০১ ডিসেম্বর, ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭
প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২০, ০৩:১২ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৮, ২০২০, ০৫:৫০ পিএম

রায়হানের মৃত্যু

৭২ ঘণ্টার মধ্যে খুনীদের গ্রেফতার না করলে হরতাল, অবরোধ

জাগরণ ডেস্ক
৭২ ঘণ্টার মধ্যে খুনীদের গ্রেফতার না করলে হরতাল, অবরোধ

সিলেটে বন্দরবাজার ফাঁড়িতে পুলিশি নির্যাতনে যুবক রায়হানের মৃত্যু হয়েছে বলে দাবি করেছেন মা সালমা বেগম। ৭২ ঘণ্টার মধ্যে এসআই আকবরসহ দোষী পুলিশ সদস্যদের গ্রেফতারের দাবি করেছে তারা। অন্যথায় এলাকাবাসীকে নিয়ে হরতাল আর সড়ক অবরোধের মতো কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দিয়েছেন তার পরিবারের সদস্যরা। 

রোববার (১৮ অক্টোবর) দুপুরে রায়হানের বাড়িতে সংবাদ সম্মেলনে মা সালমা বেগমসহ বৃহত্তর আখালিয়া এলাকাবাসী এ আল্টিমেটাম দেন।

এ সময় রায়হানের মা সালমা বেগম অভিযোগ করেন, তার ছেলেকে নির্মমভাবে নির্যাতন করে হত্যা করা হয়েছে। এর নেপথ্যে যারা জড়িত, তাদের গ্রেফতারের দাবি জানান তিনি।

রায়হানের মা বলেন, আমি তখন তাহাজ্জুদের নামাজ পড়ছি। রায়হান ফোন দিলে সেটি তার চাচা ধনে। রায়হান বলে, চাচা আমি পুলিশ ফাঁড়িতে। কিছু টাকা নিয়ে আসলে ওরা আমাকে ছেড়ে দিবে বলেছে। সরকার ওদের মোটা বেতন দেয়। এই ১০ হাজার টাকার জন্য আমার ছেলেকে মেরে ফেলছে! এর পেছনে অন্যকোনো কালো পাহাড় আছে কিনা কে জানে।

অপরাধীদের দ্রুত গ্রেফতার করে সাজা নিশ্চিত করার দাবি জানিয়ে অশ্রুসিক্ত এই মা বলেন, আমি জনতার সামনে অপরাধীদের সবোর্চ্চ সাজা ফাঁসি চাই। যেন এমন কাজ আর কেউ না করে।

এ সময় রায়হানের মামাতো ভাই বলেন, দ্রুত জড়িতদের গ্রেফতার করা না হলে ক্ষুব্ধ আখালিয়ার লোকজন, হরতাল আর সড়ক অবরোধের মতো কর্মসূচি পালন করবে।

জাগরণ/এমআর