• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২০, ০৩:০১ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২৫, ২০২০, ০৩:০৫ পিএম

দেশে চলছে আইপিএল কেন্দ্রিক মিনি ক্যাসিনো  

দেশে  চলছে আইপিএল কেন্দ্রিক মিনি ক্যাসিনো  

দুবাইয়ে চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) খেলাকে কেন্দ্র করে দেশে চলছে বিপুল অংকের জুয়া। যা মিনি ক্যাসিনো ও অনলাইন ক্যাসিনোর মাধ্যমে পরিচালিত হচ্ছে বলে জানা গেছে। 

রোববার (২৫ অক্টোবর) র‌্যাব-৪ এর প্রধান কার্যালয়ে এ তথ্য জানান র‌্যাব-৪ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল হক।

র‌্যাবের এই কর্মকর্তা বলেন, আইপিএলকে কেন্দ্র করে এক ধরনের ক্যাসিনো জুয়া খেলা চালু হয়েছে বলে আমাদের কাছে তথ্য রয়েছে। আমরা এ বিষয়ে তৎপরতা চালাচ্ছি। এই ঘটনায় যে বা যারা জড়িত তাদের আইনে আওতায় নিয়ে আসা হবে। এ বিষয়ে কাউকেই ছাড় দেওয়া হবে না।

র‌্যাবের অধিনায়ক মোজাম্মেল হক মিনি ক্যাসিনো থেকে ২১ জনকে গ্রেপ্তারেরে প্রসঙ্গ টেনে বলেন, আশুলিয়ায় জুয়ার আসর থেকে গ্রেফতারকৃত ২১ জন মাদকের সঙ্গেও সম্পৃক্ত। সাম্প্রতিক সময়ে বিভিন্ন জুয়াড়ি গ্রেফতারসহ অপরাধীদের আইনের আওতায় নিয়ে আসার জন্য র‌্যাব সদা সচেষ্ট। বিপদগামী তরুণ সমাজের মাঝে মাদকাসক্তি ও অপরাধ প্রবণতা নির্মূলের পাশাপাশি অবৈধ জুয়ার আসরের ক্ষতিকর প্রভাব রোধকল্পে সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে জুয়ার আসর উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।

এরই ধারাবাহিকতায় গতকাল রাতে নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিছুর রহমানের উপস্থিতিতে এবং সিনিয়র সহকারী পুলিশ সুপার সাজেদুল ইসলাম সজলের নেতৃত্বে র‌্যাব-৪ এর একটি দল আশুলিয়া থানাধীন কাইচাবাড়ি এলাকায় ঝটিকা অভিযান চালায়। সেখানে মিনি ক্যাসিনো জুয়ার আসর থেকে প্লেয়িং কার্ডসহ ১ টি ক্যাসিনো বোর্ড, ১০০ পিস ইয়াবা, ১২ ক্যান বিদেশি বিয়ার, ২২ টি মোবাইল এবং নগদ ৩৮ হাজার টাকাসহ ২১ জন জুয়াড়িকে হাতেনাতে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলেন_ মো. বিল্লাল (৩৮), মো. জুয়েল (২৮), মইদুল ইসলাম (৩২), সবুজ মিয়া (২৮), মোঃ শরিফ (২৮), মো. লিটন (৪৫), রবিউল মোল্ল্যা (২৪), আবু তালেব (২০), দিয়াজুল ইসলাম (২০), মো. শিপন (২০), আব্দুল আলিম (৩৫), আজাদুল ইসলাম (৫০), সোহেল মোল্ল্যা (৩২), আসাদুল ইসলাম (৩০), মো. এখলাছ (৩৫), মঈন মিয়া (২৮), মাসুদ রানা (২০), হাবিবুর রহমান (৪৭), রুবেল মিয়া (৩৩), ফজলে রাব্বি (২২) এবং রনি ভূঁইয়া (২৫)।

র‍্যাব-৪ এর সিইও মোজাম্মেল হকেআরো জানান, বেশির ভাগ নিম্ন আয়ের মানুষরা অল্প টাকায় এখানে ক্যাসিনো খেলতো। তবে ক্যাসিনোর এসব সামগ্রী কারা, কীভাবে এনেছে এসবই তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

জাগরণ/এমআর