• ঢাকা
  • শনিবার, ২৮ মে, ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯
প্রকাশিত: নভেম্বর ২, ২০২১, ১২:২৬ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১, ২০২১, ০৬:২৬ পিএম

ইকবাল পাগল নয়, ভবঘুরেও নয় বরং চতুর : সিআইডি

ইকবাল পাগল নয়, ভবঘুরেও নয় বরং চতুর : সিআইডি
সংগৃহীত ছবি

কুমিল্লা নগরের নানুয়া দীঘির পাড়ে অস্থায়ী পূজামণ্ডপে পবিত্র কোরআন রাখার ঘটনায় দায়ের করা মামলার তদন্তে উঠে আসছে নতুন সব তথ্য।

সোমবার (১ নভেম্বরর) পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) কুমিল্লা ও নোয়াখালী বিভাগের বিশেষ সুপার খান মুহাম্মদ রেজোয়ান গণমাধ্যমকে জানান, ইকবাল ভবঘুরে বা মানসিক ভারসম্যহীন কিছুই নয়, বরং সে চতুরতার সাথে নিজেকে পাগল প্রমাণ করার চেষ্টা করছে। 

পুলিশের এই কর্মকর্তা আরও জানান, কুমিল্লার ঘটনাটি ঘটিয়ে সুকৌশলে ট্রেনে চড়ে কুমিল্লা থেকে চট্টগ্রাম যান ইকবাল। সেখান থেকে বাসে করে যান কক্সবাজার। 

গ্রেফতাকৃত ইকবাল হোসেনকে দ্বিতীয় দফায় রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে সিআইডি। 

পূজামণ্ডপে পবিত্র কোরআন অবমাননাকে কেন্দ্র করে হামলা, ভাঙচুর ও সহিংসতার ঘটনায় দায়ের করা ১১টি মামলার মধ্যে পাঁচটি মামলার তদন্তের দায়িত্ব পেয়েছে সিআইডি।

এরমধ্যে পূজামণ্ডপে কোরআন রাখার ঘটনায় দায়ের করা মামলা গত ২৪ অক্টোবর এবং হামলা, ভাঙচুর ও সহিংসতার মামলাগুলোর মধ্যে ৩১ অক্টোবর দুটি ও ১ নভেম্বর দুটি মামলার তদন্তের দায়িত্ব দেয়া হয় সিআইডিকে।

সিআইডি বলছে, এসব মামলার তথ্য-উপাত্ত ও গ্রেফতার হওয়া আসামিদের বক্তব্য যাচাই করা হচ্ছে। গ্রেফতার হওয়া ব্যক্তিদের আর্থিক লেনদেনও খতিয়ে দেখা হচ্ছে। পেছনে থেকে গ্রেফতার হওয়া ব্যক্তিদের দিয়ে কেউ এ কাজ করিয়েছে বলে ধারণা করছে পুলিশ। 

জাগরণ/এমএ