• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৩, ২০১৯, ০১:১৭ পিএম

প্রধানমন্ত্রীর বিরুদ্ধে অপপ্রচারকারী সাইবার অপরাধী আটক

প্রধানমন্ত্রীর বিরুদ্ধে অপপ্রচারকারী সাইবার অপরাধী আটক
সাইবার অপরাধী মো. নজরুল ইসলামকে (৩৫) আটক করেছে র‌্যাব-৮- ছবি: জাগরণ


বরিশালের মুলাদীতে অভিযান চালিয়ে মো. নজরুল ইসলাম (৩৫) নামের একজন সাইবার অপরাধীকে আটক করেছে র‌্যাব-৮। এ বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৮ সিপিএসসির উপ-অধিনায়ক মেজর খান সজিবুল ইসলাম।

বুধবার (১৩ ফেব্রুয়ারি) বেলা ১১টায় নগরীর রূপাতলী এলাকায় র‌্যাব-৮ সদর দপ্তরে কনফারেন্স রুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) রাতে উপজেলার মুলাদী বাজার সংলগ্ন ব্রীজের উত্তর পাশে ‘নোমান পাখি ঘর’ থেকে মো. নজরুল ইসলাম আটক করা হয়। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে প্রধানমন্ত্রী, বিভিন্ন আইন শৃঙ্খলা বাহিনীর প্রধান ও কুটনৈতিক ব্যক্তিবর্গের ছবি বিকৃতি করার অপরাধে তাকে আটক করা হয়েছে। এসময় তার কাছ থেকে ২টি মোবাইল সেট ও ৩টি সীম কার্ড জব্দ করা হয়।

আটককৃত মো. নজরুল ইসলাম মুলাদী উপজেলার পূর্ব তেরচর গ্রামের মৃত আব্দুল গণি হাওলাদারের ছেলে। তাকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার দেখিয়ে মুলাদী থানায় সোপর্দ করা হয়েছে।

লিখিত বক্তব্যে তিনি বলেন, নজরুল তার ‘Norjul Islam’ নামক ফেসবুক আইডি’র মাধ্যমে দীর্ঘ দিন যাবৎ প্রধানমন্ত্রী, যোগাযোগমন্ত্রী, প্রধান নির্বাচন কমিশনারের বিকৃতি ছবি, র‌্যাব মহাপরিচালক এবং ডিএমপি কমিশনারসহ বিভিন্ন কুটনৈতিক ব্যক্তিবর্গের নামে মানহানিকর বক্তব্য ও সরকার বিরোধী অপপ্রচার করে আসছিলো।

এ অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) রাতে র‌্যাব-৮ বিশেষ অভিযান পরিচালনা করে মুলাদীতে নিজের ভাড়াটিয়া ব্যবসা প্রতিষ্ঠান হতে সাইবার অপরাধী নজরুল ইসলামকে আটক করা হয়।

এই ঘটনায় তার বিরুদ্ধে র‌্যাব বাদী হয়ে মুলাদী থানায় ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন মেয়র খান সজিবুল ইসলাম।

টিএফ