• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ৯, ২০১৯, ০৮:২০ পিএম

‘দেশকে এগিয়ে নিতে হলে দেশীয় পণ্যের বাজার সম্প্রসারিত করতে হবে’

‘দেশকে এগিয়ে নিতে হলে দেশীয় পণ্যের বাজার সম্প্রসারিত করতে হবে’

 

এখন বাণিজ্য নির্ভর অর্থনীতির উপরই দাঁড়িয়ে আছে সারাবিশ্ব। যে কোন দেশের অর্থনীতির মূল চালিকা শক্তি হচ্ছে ব্যবসা-বাণিজ্য। আন্তর্জাতিক বাণিজ্য মেলা দেশীয় পণ্যের প্রচার ও প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে বলেছেন, বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী। মন্ত্রী আরো বলেন, দেশকে উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে নিতে হলে আমাদেরকে দেশীয় পণ্যের বাজার সম্প্রসারিত করতে হবে। আর এর মাধ্যম হতে পারে আন্তর্জাতিক বাণিজ্যমেলা।

শনিবার (৯ মার্চ) সিলেটের শাহী ইদগাহস্থ শেখ রাসেল মিনি স্টেডিয়ামে সিলেট মেট্রোপলিটন চেম্বারের উদ্যোগে আয়োজিত মাসব্যাপী বাণিজ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বাণিজ্যমন্ত্রী। 

মন্ত্রী আরো বলেন, সিলেটের চা শিল্পের সম্ভাবনাকে কাজে লাগাতে হবে। এছাড়া এখানকার হাওর-বাওড়ের মাছ যদি প্রক্রিয়াজাত করে বিদেশে রফতানি করা যায় তবে দেশের অর্থনীতি আরো এগিয়ে যাবে। এজন্য সিলেটে মৎস্য প্রক্রিয়াজাতকরণের ব্যবস্থা করার পাশাপাশি সিলেট থেকে সরাসরি বিমানের কার্গো সার্ভিস চালু করা প্রয়োজন। 

সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি হাসিন আহমদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহসান, মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, জেলা শাখার সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মেট্রোপলিটন চেম্বারের সিনিয়র সহ সভাপতি আবদুর জব্বার জলিল, জেলা ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি শেখ মো. মকন মিয়া, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মোশাহিদ আলী প্রমুখ।

কেএসটি