• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ৭, ২০১৯, ০৬:১০ পিএম
সর্বশেষ আপডেট : মে ৭, ২০১৯, ০৬:১০ পিএম

নির্ধারিত দামে বিক্রি হয় না গরুর মাংস

নির্ধারিত দামে বিক্রি হয় না গরুর মাংস

প্রতিবছর রমজান এলেই কোনো ধরণের কার্যকরী পদক্ষেপ না নিয়েই মাংসের দাম নির্ধারণ করে দেয়। যার কারণে দোকানের সামনে মূল্য তালিকা সাঠানো থাকলেও বিক্রি হয় বেশি দামে। মাংস ব্যবসায়ীদের অভিযোগ, সিটি কর্পোরেশন যে দাম নির্ধারণ করে দেয় সেই দামে বিক্রি করলে পোষায় না। আর মাংস ব্যবসায়ীরা চাঁদাবাজি বন্ধে ধর্মঘট পালন করলেও ভ্রুক্ষেপ ছিল না প্রশাসনের। এখন তাদের মনে হল তাই দাম নির্ধারণ করে দিল। যার কারণে চাইলেই কম দামে বিক্রি করতে পারেন না মাংস ব্যবসায়ীরা।

এদিকে, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) গরু ও খাসির দাম বেধে দিলেও বাজারে এর কোনো প্রভাব নেই। যার কারণে পবিত্র রমজানের প্রথম দিন বাজারে গরুর মাংস প্রায় প্রতিটি জায়গায় বিক্রিও হচ্ছে আগের দামে। অর্থাৎ ৫৫০ টাকা কেজি। তবে খাসির মাংস বিক্রি হচ্ছে সাড়ে ৭শ করে। কিন্তু কোথাও কোথাও গরুর মাংস বিক্রি হচ্ছে ৫৮০ টাকা পর্যন্ত।

এ বিষয়ে ঢাকা মাংস ব্যবসায়ী সমিতির সভাপতি রবিউল ইসলাম বলেন, আমরা মাংস ব্যবসায়ীদের বলেছি ডিএনসিসির নির্ধারিত দামে বিক্রি করতে। তবে গাবতলীসহ বিভিন্ন জায়গায় চাঁদাবাজির কারণে মাংসের দাম বেশি। বিশেষ করে গাবতলীতে ইজারা বেশি নেয়ারও অভিযোগ করেন তিনি।

এআই/এসজেড