• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: মে ১৮, ২০১৯, ০৯:৩৬ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৮, ২০১৯, ০৯:৩৬ পিএম

ঈদ বাজার

তরুণীদের প্রথম পছন্দ বুটিক

তরুণীদের প্রথম পছন্দ বুটিক

ঈদের বাকী ১৭ কি ১৮ দিন। কিন্তু এরমধ্যেই রাজধানীর শপিংমলগুলোতে ক্রেতাদের আনা-গোনা বেড়ে গেছে। সে সঙ্গে বেড়ে কেনাকাটাও। তবে যারা আগেভাগে নাড়ির টানে বাড়ি ফিরতে চান, তারা এখনও ঢাকা থেকে কেনাকাটা সেরে ফেলতে চাইছেন। আর সে কারণে রাজধানীর মার্কেটে মার্কেটে ব্যস্ততা একটু বেশি। 

শনিবার (১৮ মে) রাজধানীর বিভিন্ন এলাকার শপিংমল ঘুরে এমনই চিত্র দেখা গেছে।

সরেজমিনে গিয়ে নানা বয়সী ক্রেতা-বিক্রেতাদের সাথে আলাপ করে দেখা গেছে, এবারও ঈদে সব থেকে বেশি আকর্ষণ গহনার পাশাপাশি বুটিকসের থ্রি-পিস। তাই অনেকেই এক মার্কেট থেকে আরেক মার্কেট ঘুরে বেড়াচ্ছেন নিজেদের পছন্দের বুটিক পণ্যের খোঁজে। রাজধানীর বায়তুল মোকাররম ছাড়াও বসুন্ধরা, গাউছিয়া, নিউ মার্কেটের গহনার দেকানগুলোতে তরুণীদের ভিড় উপচেপড়া।

রাজধানীর বায়তুল মোকাররমের আমিন জুয়েলার্সে কথা হয় বনানী থেকে গহনা কিনতে আসা তরুণী মারিয়ার সঙ্গে। তিনি জানান, শপিংমলগুলোর তুলনায় বাহারি ডিজাইনের গহনা পাওয়া যায় বায়তুল মোকাররমের এই জুয়েলারি মার্কেটে। এ ছাড়া এখানে নিত্য-নতুন ডিজাইনের গহনা পাওয়া যায়। তাই ভিড় ঠেলে বনানী থেকে এখানে কেনাকাটা করতে আসা। 

নাটক সরণি (সাবেক বেইলি রোড) ঘুরে দেখা গেছে, বিভিন্ন ব্র্যান্ডের শপগুলোতে পুরুষের তুলনায় নারীদের আনাগোনা অনেক বেশি। দিনে যতটা না ভিড় ইফতারের পর এই মাত্রা আরও অনেকগুণ বেড়ে যায়। মধ্যরাত পর্যন্ত চলে এখানকার কেনাকাটা। এ সময় কথা হয় ডায়মন্ড ওয়ার্ল্ড এর কর্মকর্তা সাহাদত হোসেনের সঙ্গে। তিনি দৈনিক জাগরণকে জানান, অন্যান্য বছরের তুলনায় এবার ক্রেতাদের ভিড় অনেক বেশি। রমজান শুরুর পর থেকে ক্রেতাদের ভিড় বাড়ছে। আশা করি, এই ঈদে বিক্রি অন্যান্য বছরের তুলনায় অনেক ভালো হবে।     

শান্তিনগরে নারী ও শিশুদের কাপড়ের অন্যতম শপিং কমপ্লেক্স টুইন টাওয়ারে কথা হয় ব্যবসায়ী আমিনুল ইসলামের সঙ্গে। তিনি জানান, বুটিক আর দেশি থ্রি পিচের দিকেই ঝুঁকছেন বেশি নারী। ঈদের এখনও দু-সপ্তাহ বাকি। তবে এরইমধ্যেই জমে উঠেছে ঈদের পোশাক বিক্রি। 

ওই শপিংমলের বেশিরভাগ ব্যবসায়ী জানান, গত বছরের তুলনায় এবার বেচা বিক্রি অনেক ভালো। কথা হয় আরিয়ান ফ্যাশনের মালিক জুয়েলের সঙ্গে। তিনি জানান, প্রথম রোজা থেকেই ঈদের পোশাক বিক্রি হচ্ছে। শুক্রবার থেকে ভালো বিক্রি শুরু হয়েছে। সব থেকে বেশি বিক্রি হচ্ছে বুটিকসের থ্রি-পিস। সুতির থ্রি-পিস দেখতে যেমন সুন্দর, তেমনি পরতেও আরাম। এ কারণেই হয়তো বুটিকসের থ্রি-পিসের প্রতি নারীদের বেশি আগ্রহ।

রাজধানীর নিউ মার্কেটে কথা হয় মিরপুর থেকে আসা বেসরকারি ব্যাংকের কর্মকর্তা ডেইজির সঙ্গে। তিনি দৈনিক জাগরণকে বলেন, শুক্র ও শনিবার অফিস-আদালত বন্ধ, তাই মার্কেটে চলে আসলাম। চিন্তা করলাম দিনের শুরুতে আসলে ভিড় একটু কম হবে। কিন্তু বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভিড় অনেক বেড়ে গেছে। আপাতত গহনা আর বুটিকের জামা পছন্দ করলাম। দু’একটা কিনেছি। তবে বাকিগুলো কিনতে আবার আসতে হবে।

ছবি ● কাশেম হারুন ও বুটিক হাউজের সৌজন্যে

এআই/এসএমএম