• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ৮, ২০১৯, ০৯:১৩ পিএম
সর্বশেষ আপডেট : জুন ৮, ২০১৯, ০৯:১৩ পিএম

সুনামগঞ্জে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান

নিজেকে উদার, গণতান্ত্রিক, বিজ্ঞানমনস্ক করতে হবে

নিজেকে উদার, গণতান্ত্রিক, বিজ্ঞানমনস্ক করতে হবে
সুনামগঞ্জে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দিচ্ছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান ছবি : জাগরণ

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, ‘একুশ শতকের উপযোগী, বিজ্ঞানমনস্ক জাতি ও আধুনিক বাংলাদেশ গড়তে আমাদের প্রচুর কাজ করতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী এ জন্য শিক্ষায় বিনিয়োগ বেশি করতে আগ্রহী। অবকাঠামো উন্নয়নেও মনোযোগী তিনি।’

শনিবার (৮ জুন) বিকালে সুনামগঞ্জের শহীদ আবুল হোসেন মিলনায়তনে পাবলিক বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ, সুনামগঞ্জ-এর উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বিগত সময়ে আওয়ামী লীগ সরকার ১২টি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নির্মাণ প্রকল্প হাতে নিয়েছিল। বিএনপি-জামায়াত ক্ষমতায় এসে এসব প্রকল্প বন্ধ করে দেয়। তারা দেশকে পেছনের দিকে নিয়ে যেতে চেয়েছিল। বর্তমান প্রধানমন্ত্রী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়গুলোর কাজ শুরু করতে চান।

পরিকল্পনামন্ত্রী সুনামগঞ্জে হাজারো কোটি টাকা ব্যয়ে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ, টেক্সটাইল ইনস্টিটিউট, নার্সিং কলেজের কাজ শুরু হয়েছে উল্লেখ করে বলেন, ছাতক-সুনামগঞ্জ রেললাইন, সুনামগঞ্জ-ময়মনসিংহ সড়ক ও রেললাইনসহ অসংখ্য প্রকল্প পাইপলাইনে রয়েছে।

সংগঠনের উপদেষ্টা বজলুল মজিদ চৌধুরী খসরুর সভাপতিত্বে ও সংগঠনের সদস্য মাহবুবুর রহমান তাহমিদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য অ্যাড. পীর ফজলুর রহমান মিসবাহ্, সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. আশুতোষ দাস, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শরিফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার হায়াতুননবী, প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফরহাদ শাহী আফিন্দি প্রমুখ।

পরে বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের ১২৪ জন নবীন শিক্ষার্থীকে সংবর্ধনা ক্রেস্ট তুলে দেন অতিথিরা।

এর আগে পরিকল্পনামন্ত্রী দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার শান্তিগঞ্জ স্টেডিয়াম মাঠে ঈদুল ফিতর উপলক্ষে আন্তফুটবল প্রতিযোগিতার উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে দুর্গাপাশা ইউনিয়ন বনাম পূর্ব পাগলা ইউনিয়ন প্রতিযোগিতা করে। প্রতিযোগিতায় ০-১ গোলে দুর্গাপাশা ইউনিয়ন আন্তফুটবল টিমকে পরাজিত করে পূর্ব পাগলা ইউনিয়ন আন্তফুটবল টিম।

এনআই