• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০১৯, ২ কার্তিক ১৪২৬
প্রকাশিত: জুন ১৭, ২০১৯, ০৮:৩৪ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৭, ২০১৯, ০৯:৪৩ পিএম

১৩টি সংস্থার সঙ্গে তথ্য মন্ত্রণালয়ের বার্ষিক চুক্তি স্বাক্ষর 

জাগরণ প্রতিবেদক 
১৩টি সংস্থার সঙ্গে তথ্য মন্ত্রণালয়ের বার্ষিক চুক্তি স্বাক্ষর 
বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সম্পাদনকালে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ও তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান -ছবি : জাগরণ

তথ্য মন্ত্রণালয়ের ১৩টি দপ্তর ও সংস্থার সঙ্গে মন্ত্রণালয়ের ২০১৯-২০ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর হয়েছে। 

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ও তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের উপস্থিতিতে আজ সোমবার (১৭ জুন) বিকালে সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে এ চুক্তি স্বাক্ষরিত হয়।

এ সময় তথ্যসচিব আবদুল মালেকের সঙ্গে বাংলাদেশ সংবাদ সংস্থার প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক এস এম হারুন-অর-রশীদ, বাংলাদেশ বেতারের মহাপরিচালক নারায়ণ চন্দ্র শীল, জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের মহাপরিচালক শাহিন ইসলাম, গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক মো. জাকির হোসেন,চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ ইসতাক হোসেন, বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক বিধান চন্দ্র কর্মকার, বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক আবদুল করিম, বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউটের প্রধান নির্বাহী মো.আজহারুল হক, তথ্য অধিদপ্তরে অতিরিক্ত প্রধান অফিসার ফায়জুল হক, বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের মহাপরিচালক জাফর ওয়াজেদ, বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব শাহ আলম ও ফিল্ম সেন্সর বোডের্র ভাইস- চেয়ারম্যান নিজামুল কবীর নিজ নিজ সংস্থার পক্ষে চুক্তি স্বাক্ষর করেন। 

অনুষ্ঠানে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, এ চুক্তিগুলোতে মন্ত্রণালয়ের আগামী ২০১৯-২০ অর্থবছরের কি পরিমাণ জনবল ও অর্থব্যয়ে কি কি কাজের মাধ্যমে জনগণ ও গণমাধ্যমকে সেবা দেয়া হবে তার পরিকল্পনা তুলে ধরেন। একইসঙ্গে অহেতুক কোনো প্রকল্প যাতে না নেয়া হয়, সে বিষয়ে সতর্কবাণী উচ্চারণ করেন।

তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেন,এ চুক্তি স্বাক্ষরের মাধ্যমে তথ্য মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট সংস্থার কাজের গতি ও জবাবদিহিতা বাড়বে। এ সময় উপস্থিত ছিলেন- তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবগণের মধ্যে মো. মিজান-উল-আলম, নূরুল করিমসহ মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ।  


টি এইচ/একেএস

Islami Bank