• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: আগস্ট ৭, ২০১৯, ০৫:০০ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৭, ২০১৯, ০৫:০৩ পিএম

রাজধানীতে ঈদের আগের ৩দিন পশুরহাট এলাকায় ব্যাংক খোলা

রাজধানীতে ঈদের আগের ৩দিন পশুরহাট এলাকায় ব্যাংক খোলা
 পাওয়া যাবে সান্ধ্যকালীন ব্যাংকিং সুবিধা 

ঈদের আগে তিনদিন রাজধানীর পশুর হাটের আশপাশে অবস্থিত ব্যাংকের শাখাগুলো খোলা থাকবে ও চালু করা হবে সান্ধ্যকালীন ব্যাংকিং সুবিধা। 

বুধবার (৭ আগস্ট) বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ থেকে এমন একটি প্রজ্ঞাপন জারি করে সব তফসিলি ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তার বরাবর পাঠানো হয়েছে। 

এতে বলা হয়, ঈদুল আজহা উপলক্ষে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের তত্ত্বাবধানে ও ব্যবস্থাপনায় পরিচালিত কুরবানির পশুর হাটগুলোতে প্রচুর ব্যবসায়ীর সমাগম ঘটে এবং বিপুল পরিমাণ নগদ অর্থের লেনদেন হয়ে থাকে। ফলে হাটগুলোতে আর্থিক লেনদেনের নিরাপত্তার বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ। 

ঈদুল আজহার আগের সাপ্তাহিক ও সাধারণ ছুটির ৩দিন কুরবানির হাটের কাছাকাছি ব্যাংক শাখা খোলা রেখে সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত স্বাভাবিক ব্যাংকিং কার্যক্রম এবং সন্ধ্যা ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত সান্ধ্য ব্যাংকিং কার্যক্রম পরিচালনার পরামর্শ দেয়া হল। এক্ষেত্রে ঈদুল আজহার আগের সাপ্তাহিক ও সাধারণ ছুটির ৩দিন দায়িত্বরত কর্মকর্তা-কর্মচারীদের যুক্তিসঙ্গত ভাতা দেয়ার জন্য পরামর্শ দেয়া যাচ্ছে। 

প্রজ্ঞাপনে আরও বলা হয়, ঈদুল আজহা উপলক্ষে ঘোষিত ছুটির দিনগুলোতে ব্যাংকের সব ব্যবসা কেন্দ্রসহ গুরুত্বপূর্ণ স্থাপনার সার্বিক নিরাপত্তা নিশ্চিত করা খুবই গুরুত্বপূর্ণ।

ঈদুল আজহার সাধারণ ছুটিসহ আগের ও পরের অন্যান্য ছুটির দিনে রাত্রিকালীন সময়ে আকস্মিক ভিত্তিতে সুনির্দিষ্ট কর্মকর্তার মাধ্যমে শাখা পরিদর্শন করাসহ ছুটির দিনগুলোতেও ব্যাংকের শাখা ও ভল্টের নিরাপত্তা সুনিশ্চিত করতে যথাযথ ব্যবস্থা গ্রহণ এবং আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে  সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করার জন্য পরামর্শ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

 

এআই/একেএস

আরও পড়ুন