• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: আগস্ট ১৬, ২০১৯, ০৯:০৮ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১৬, ২০১৯, ০৯:০৮ পিএম

বাজার দর

ক্রেতাশূন্য তারপরেও মাছ সবজির দাম চড়া

ক্রেতাশূন্য তারপরেও মাছ সবজির দাম চড়া

ঈদের আমেজ কাটেনি এখনও। শুক্রবার (১৬ আগস্ট) ছুটির দিন হওয়া স্বত্ত্বেও ক্রেতার সমাগম তেমন ছিল না। অভিজাত মার্কেট এখনও খোলেনি। কাঁচা বাজারের দু’একটি দোকান খুললেও ক্রেতা ছিল হাতেগোনা। বেশিরভাগ গোশতের দোকান বন্ধ, বন্ধ ছিল মাছের দোকান। দেশি-ব্রয়লার মুরগির দাম বাজারভেদে একেক রকম। সরবরাহের অজুহাতে চড়া শাক-সবজির দাম।

রাজধানীর কারওরান বাজারে সরেজমিনে তেমনটাই দেখা গেছে। বাজারের সব দোকানও খুলেনি। ছিল না ক্রেতা-বিক্রেতাদের চিরচেনা সেই হাঁকডাক। প্রায় ক্রেতাশূন্য বাজারে সবজির দাম ছিল বেশ চড়া।  

বাজার ঘুরে পর্যবেক্ষণ করে দেখা গেছে, সকল ধরনের সবজির দাম কেজিতে ৫/১০ টাকা করে বেড়েছে। টমেটো, কাঁচা মরিচ ও শসার দাম এখনও বাড়তি দামে বিক্রি হচ্ছে। 

বেগুন ৪০ টাকা, কাঁচা পেঁপে ৪০ টাকা, বরবটি ৫০ টাকা, পটল ৪০ থেকে ৫০ টাকা,  চিচিঙ্গা ৫০ টাকা, কাকরোল ৪০ টাকা, শিম ৮০ টাকা, করোলা ৪০ টাকা, কচু ৬০ টাকা কেজি দরে বিক্রি হতে দেখা গেছে। বাড়তি দামেই বিক্রি হচ্ছে হাইব্রিড শসা ৪০ টাকা ও দেশি শসা ৮০ টাকা, টমেটো ১৬০ টাকা, কাচা মরিচ ১২০ টাকা কেজি দরে।

দোকানি মীর হোসেন বলেন, ট্রাক চলাচলে সমস্যার জন্য সরবরাহ কম থাকায় সব ধরনের সবজির দাম এর মধ্যেই কিছুটা বেড়েছে। ট্রাক চলাচল শুরু হলে সপ্তাহখানেকের মধ্যে দাম কমে যাবে।

মাছ ব্যবসায়ী বলছেন, দেশি মাছের সরবরাহ কম। তাই মাছের দাম কিছুটা বেশি। 

এইচএম/এসএমএম

আরও পড়ুন