• ঢাকা
  • রবিবার, ০৫ জুলাই, ২০২০, ২০ আষাঢ় ১৪২৭
প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০১৯, ০৯:০৩ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৮, ২০১৯, ০৯:১০ পিএম

পারচেজ কমিটির বৈঠক

৩৭১ কোটি ৪২ লাখ টাকার ক্রয় সংক্রান্ত প্রস্তাবের অনুমোদন 

জাগরণ প্রতিবেদক
৩৭১ কোটি ৪২ লাখ টাকার ক্রয় সংক্রান্ত প্রস্তাবের অনুমোদন 
বৈঠক শেষে অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল -ছবি : জাগরণ

বিদ্যুৎতের ৫টি সাব স্টেশন, পায়রা সেতু প্রকল্পে পরামর্শক প্রতিষ্ঠানকে অতিরিক্ত প্রদান করাসহ ৪টি প্রকল্পে ৩৭১ কোটি ৪২ লাখ ৯০ হাজার ৩৭৩ টাকার ক্রয় সংক্রান্ত প্রস্তাবের অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। 

বুধবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে এই কমিটির বৈঠক শেষে এসব তথ্য জানান অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল। 

বৈঠকে প্রধানমন্ত্রীর জ্বালানী বিষয়ক উপদেষ্টা তৌফিক এলাহি, কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম, শিল্পমন্ত্রী নুরুল মজিদ হুমায়ুন, জ্বালানি ও খনিজ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, প্রাথমিক গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন ও মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) শেখ মজিবুর রহমান উপস্থিত ছিলেন।  

বৈঠক শেষে অর্থমন্ত্রী জানান, চতুর্থ প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচির সাব কম্পোনেন্ট ২.৫ আউট অব স্কুল চিল্ড্রেন কর্মসূচির আওতায় এক লাখ শিশুর জন্য ১৪৯ কোটি ৩৩ লাখ ৫২ হাজার টাকার প্রকল্পের প্রস্তাবের অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা। এ প্রকল্পের প্রস্তাব করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। 

এছাড়া প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের স্কুল চিলড্রেন এডুকেশন  কর্মসূচির জন্য সেবা ক্রয়ের নিমিত্তে অভিজ্ঞতা সম্পন্ন এজেন্সি নিয়োগের ১৪৮ কোটি ২৩ লাখ ৫৮ হাজার টাকার প্রকল্পের প্রস্তাবের অনুমোদন দেয়া হয়েছে। 

বৈঠকে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের ৩৮ কোটি ৬০ লাখ ৪৬ হাজার ৩৭০ টাকার এবং বিদ্যুৎ বিভাগের ৯১ কোটি ৯৮ লাখ ৪ হাজার ২২৬ টাকার দুটি প্রকল্পের ক্রয় সংক্রান্ত প্রস্তাবের অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। এছাড়া অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে পুরান ঢাকা থেকে সকল রাসায়নিক গুদাম সরিয়ে নেয়ার একটি প্রকল্পের অনুমোদন দেয়া হয়েছে। 

এমএএম/একেএস

আরও পড়ুন