• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০১৯, ৮ কার্তিক ১৪২৬
প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০১৯, ০৬:১০ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২২, ২০১৯, ০৬:১০ পিএম

প্রধানমন্ত্রী দেশে সুশাসন প্রতিষ্ঠা করতে চান : কৃষিমন্ত্রী

জাগরণ প্রতিবেদক
প্রধানমন্ত্রী দেশে সুশাসন প্রতিষ্ঠা করতে চান : কৃষিমন্ত্রী
কৃষিমন্ত্রী আবদুর রাজ্জাকের সাথে বৈঠক করেন লেবাননের প্রধানমন্ত্রীর পরিকল্পনা ও বিনিয়োগ উপদেষ্টা ড. হাসান আল আলী -ছবি : জাগরণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে সুশাসন প্রতিষ্ঠা করতে চান- এই মন্তব্য করে কৃষিমন্ত্রী ড. মোহাম্মদ আবদুর রাজ্জাক বলেছেন, আইন-শৃঙ্খলা বাহিনীর চলমান অভিযান অব্যাহত থাকবে। অপরাধীরা যতই ক্ষমতাধর হোক না কেনো কোনও ছাড় পাবে না।

রোববার (২২ সেপ্টেম্বর) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ে নিজ কক্ষে লেবাননের প্রধানমন্ত্রীর পরিকল্পনা ও বিনিয়োগ উপদেষ্টা ড. হাসান আল আলীর সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।  

কৃষিমন্ত্রী বলেন, বাংলাদেশের কৃষির সাফল্য বিশ্ব স্বীকৃত। শুধু খাদ্যে স্বয়ংসম্পূর্ণ না খাদ্য উদ্বৃত্তও থাকে দেশে। চাহিদার চেয়ে বেশি উৎপন্ন হওয়ায় আলু ও টমেটোর সঠিক মূল্য থেকে বঞ্চিত কৃষক। এখন খাদ্য প্রক্রিয়াজাত ও রপ্তানিতে সহযোগিতা প্রয়োজন। এখন দেশে বিনিয়োগ উপযোগী পরিবেশ বিরাজমান। যে কোনও ধরনের শিল্প-কারখানা স্থাপনের আদর্শ স্থান বাংলাদেশ।

আবদুর রাজ্জাক বলেন, সামনের দিনগুলোতে আমরা একসাথে কাজ করতে চাই। বাংলাদেশ থেকে লেবাননের চাহিদা অনুযায়ী যে কোন পণ্য রপ্তানি করা হবে।

লেবানন প্রধানমন্ত্রীর উপদেষ্টা বলেন, তাদের দেশে কাজ করে এমন বিভিন্ন বিদেশি প্রতিষ্ঠানকে বাংলাদেশে নিয়ে আসতে চায় বিনিয়োগের জন্য। এছাড়া লেবানন বাংলাদেশের কৃষি প্রক্রিয়াজাত ও রপ্তানিতে বিনিয়োগ করতে চায়। লেবাননের আবহাওয়া ভালো। সেখানে প্রচুর ফল উৎপন্ন হয় এবং প্রক্রিয়াজাত করা হয়।

তিনি বলেন, লেবাননে কাজ করে এমন এক ইতালিয়ান প্রতিষ্ঠান বাংলাদেশে তাদের অর্থায়নে সাইলো নির্মাণ করে দিতে চায়। এ সংক্রান্ত একটি প্রস্তাব পাঠাবেন বাংলাদেশ সরকারকে। এছাড়া কাতারের বিনিয়োগকারীদের বাংলাদেশে একক অথবা যৌথ বিনিয়োগের জন্য উৎসাহিত করার উদ্যোগ নেবেন তিনি।

এমএএম/এসএমএম

আরও পড়ুন