• ঢাকা
  • বুধবার, ২৩ অক্টোবর, ২০১৯, ৮ কার্তিক ১৪২৬
প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০১৯, ০৯:৪৬ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২২, ২০১৯, ০৯:৪৬ পিএম

সরকারের সঙ্গে ভুল বোঝাবুঝি অপ্রত্যাশিত : মাইকেল ফোলি

জাগরণ প্রতিবেদক
সরকারের সঙ্গে ভুল বোঝাবুঝি অপ্রত্যাশিত : মাইকেল ফোলি
মাইকেল ফোলি - ফাইল ছবি

সরকারের সঙ্গে ভুল বোঝাবুঝিকে অপ্রত্যাশিত উল্লেখ করে গ্রামীণফোনের (জিপি) কাছে সরকারের বকেয়া পাওনার বিষয়ে দ্রুত সমাধান চেয়েছেন মোবাইল ফোন অপারেটরটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মাইকেল ফোলি। তিনি বলেছেন, বকেয়ার বিষয়ে সরকারের সঙ্গে একটি সুন্দর সমঝোতার মধ্য দিয়ে তারা বাংলাদেশে ব্যবসা চালিয়ে যেতে চান। 

তবে পাওনা আদায়ের বিষয়ে সরকারের অর্থমন্ত্রী তেমন কোনো ছাড় দিতে নারাজ। আর ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী কিছুটা ছাড় দিয়ে সমস্যা সমাধান চেয়েছেন। যদিও অর্থমন্ত্রী বলেছেন, আগামী সপ্তাহের মধ্যে বিষয়টি নিয়ে একটা সমাধানে পৌঁছনো সম্ভব হবে। দেশের বৃহৎ এই মোবাইল ফোন অপারেটরের কাছে সরকারের পাওনা ১২ হাজার ৫৭৯ কোটি ৯৫ লাখ টাকা। 

আজ রোববার (২২ সেপ্টেম্বর) বিকালে সচিবালয়ে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মো. আসাদুল ইসলামের সঙ্গে বৈঠক করেন মাইকেল ফোলি। বৈঠক শেষে জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন, ‘আমরা প্রতি বছর সরকারকে বড় অংকের ভ্যাট-ট্যাক্স দিয়ে আসছি। বকেয়াটি আসলে দীর্ঘদিনের। বকেয়ার বিষয়ে সরকারের সঙ্গে একটি সুন্দর সমঝোতার মধ্য দিয়ে বাংলাদেশে আমরা ব্যবসা চালিয়ে যেতে চাই। তিনি সরকারের সঙ্গে ভুল বোঝাবুঝিকে অপ্রত্যাশিত হিসেবে অভিহিত করেন। 

এমএএম/ এফসি

আরও পড়ুন