• ঢাকা
  • রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯, ২ অগ্রাহায়ণ ১৪২৬
প্রকাশিত: অক্টোবর ২১, ২০১৯, ০৮:৪৩ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২১, ২০১৯, ০৮:৪৩ পিএম

ওমর ফারুক চৌধুরী, তার স্ত্রী ও ছেলেদের ব্যাংক লেনদেন স্থগিত

জাগরণ ডেস্ক
ওমর ফারুক চৌধুরী, তার স্ত্রী ও ছেলেদের ব্যাংক লেনদেন স্থগিত
ওমর ফারুক চৌধুরী - ফাইল ছবি

যুবলীগের চেয়ারম্যানের পদ থেকে অব্যাহতি পাওয়া ওমর ফারুক চৌধুরীর ব্যাংক হিসাবের লেনদেন স্থগিত করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। একইসঙ্গে তার স্ত্রী শেখ সুলতানা রেখা, তিন ছেলে আবিদ চৌধুরী, মুক্তাদির আহমেদ চৌধুরী ও ইশতিয়াক আহমেদ চৌধুরী এবং তার দুটি ব্যবসায়ী প্রতিষ্ঠান লেক ভিউ প্রোপার্টিজ এবং রাও কনস্ট্রাকশনের ব্যাংক হিসাবের লেনদেন স্থগিত করা হয়েছে। ফলে তারা কোনো টাকা উত্তোলন বা স্থানান্তর করতে পারবেন না। 

আয়কর অধ্যাদেশ ১৯৮৪ এর ১১৬ ধারার ক্ষমতাবলে সম্প্রতি এনবিআর এ আদেশ দিয়েছে। ব্যাংকগুলোর কাছে এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে। চিঠিতে তাদের বর্তমান ঠিকানা দেয়া হয়েছে ধানমণ্ডির ৮/এ সড়কের ইস্টার্ন হেরিটেজ, রমনার বঙ্গবন্ধু এভিনিউয়ের ৪৫ নম্বর বাসা ও চট্টগ্রামের রাউজানের সূত্রাপুর।

এর আগে ৩ অক্টোবর ওমর ফারুক চৌধুরীর ব্যাংক হিসাব তলব করে বাংলাদেশ ব্যাংক। তিন কার্যদিবসের মধ্যে তার নামে থাকা সব হিসাবের লেনদেন তথ্য, বিবরণীসহ সব পাঠাতে ব্যাংকগুলোকে চিঠি দেয় বাংলাদেশ ব্যাংকের ফাইন্যান্সিয়াল ইনটেলিজেন্স ইউনিট।

সম্প্রতি যুবলীগের বিভিন্ন নেতার বিরুদ্ধে দুর্নীতি, অবৈধ ক্যাসিনো ব্যবসা ও টেন্ডারবাজির অভিযোগে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানের পর থেকে সংগঠন‌টির চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর নামও উঠে আসে। এরইমধ্যে তার বিদেশে যাত্রার ওপর নিষেধাজ্ঞাও জারি করা হয়েছে। 

ক্যাসিনো ব্যবসার সঙ্গে জড়িত থাকার অভিযোগে যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীকে দল থেকে অব্যাহতি  দেয়া হয়েছে।  যুবলীগের ৭ম কংগ্রেস উপলক্ষে যুবলীগের প্রেসিডিয়াম সদস্য চয়ন ইসলামকে সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক ও সাধারণ সম্পাদক হারুনুর রশিদকে সদস্য সচিবের দায়িত্ব দেয়া হয়েছে। রোববার (২০ অক্টোবর) গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে যুবলীগ নেতাদের বৈঠকে ওমর ফারুক চৌধুরীকে দল থেকে অব্যাহতি দেয়ার সিদ্ধান্ত হয়।

এফসি

আরও পড়ুন