• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: অক্টোবর ৩০, ২০১৯, ০৮:৩১ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৩০, ২০১৯, ০৮:৩৬ পিএম

‘গ্রামীণফোন ও রবির বকেয়া আদায়ে আদালতের রায়ের অপেক্ষায় থাকতে হবে’ 

‘গ্রামীণফোন ও রবির বকেয়া আদায়ে আদালতের রায়ের অপেক্ষায় থাকতে হবে’ 
আ হ ম মোস্তফা কামাল -ফাইল ছবি

গ্রামীণফোন ও রবির বকেয়া অর্থ আদায়ে আদালতের বাইরে আর কোনো সুযোগ নেই উল্লেখ করে অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল বলেছেন, মোবাইল অপারেটর দুটির বকেয়া অর্থ পরিশোধের কোন চেষ্টাই ছিল না। তারা এমওইউ অনুযায়ী বকেয়া অর্থ পরিশোধ করবে, এমনটা আমাদের বিশ্বাস ছিল। কিন্তু শেষ পর্যন্ত একটি টাকাও তারা পরিশোধ করলো না। এখন আদালতের রায়ের অপেক্ষায়ই থাকতে হবে আমাদের। 

বুধবার (৩০ অক্টোবর) সন্ধ্যায় সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এর আগে, মন্ত্রী অর্থনৈতিক বিষয় সংক্রান্ত এবং সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক করেন।

বৈঠকে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক,  এলজিআরডি মন্ত্রী মো. তাজুল ইসলামসহ মন্ত্রিসভা কমিটির সদস্য ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিবগণ উপস্থিত ছিলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, আমরা চেয়েছিলাম, আউট অব দ্যা কোর্ট সিদ্ধান্ত হোক। তা হয়নি। আমি মনে করি এখন আর কোর্টের বাইরে কোন কিছু করার সুযোগ নেই। আদালতের ফয়সালা যত তাড়াতাড়ি হয়ে যায়, ততই ভালো। 

উল্লেখ্য গ্রামীণফোন ও রবির কাছে সরকারের পাওনা ১৩ হাজার ৪৪৭ কোটি টাকা। দীর্ঘ দিনের এই পাওনা আদায়ে অর্থমন্ত্রণালয় এই অপারেটার দুটির মধ্যে গত মাসে সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়। এই চুক্তি অনুযায়ী বকেয়ার একটি অর্থের একটি অংশ পরিশোধের কথা থাকলেও তা অনুস্মরণ করেনি গ্রামীণফোন ও রবি। শেষমেশ অপারেটর দুটি আদালতের দারস্থ  হয়েছে। 

এমএএম/একেএস

 

আরও পড়ুন