• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: অক্টোবর ৩১, ২০১৯, ০৩:৫৮ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৩১, ২০১৯, ০৪:০০ পিএম

স্পা ট্যুর দ্য রেইনবাে ফটোগ্রাফি প্রতিযােগিতা

১৫ বিজয়ী পেলেন ভারতের চেরাপুঞ্জি ভ্রমণের সুযােগ 

জাগরণ ডেস্ক
১৫ বিজয়ী পেলেন ভারতের চেরাপুঞ্জি ভ্রমণের সুযােগ 
বিজয়ীদের সাথে ফটোগ্রাফার আসাফ উদ দৌলা, শফিকুল আলম কিরণ এবং আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লি: এর কর্মকর্তাবৃন্দ -ফটো রিলিজ

বাংলাদেশের অন্যতম বৃহত্তম শিল্প প্রতিষ্ঠান আকিজ গ্রুপ-এর ড্রিংকিং ওয়াটার ব্র্যান্ড পা-এর আয়ােজনে সম্প্রতি স্পা টুর দ্য রেইনবাে ফটোগ্রাফি প্রতিযােগিতার তৃতীয় পর্ব অনুষ্ঠিত হয়েছে। দেশের তরুণ ফটোগ্রাফারদের নিয়ে আয়ােজিত এ প্রতিযােগিতার ১৫ জন বিজয়ী পেয়েছেন ভারতের চেরাপুঞ্জি ভ্রমণের সুযােগ।

তৃতীয়বারের মতাে আয়ােজিত এ প্রতিযােগিতায় অংশ নেওয়া শিক্ষার্থী, প্রফেশনাল ও নন প্রফেশনাল ফটোগ্রাফারসহ ৪৩০০ জনের ক্যামেরায় তােলা ল্যান্ডস্কেপ, ম্যাক্রো এবং প্রকৃতির প্রাণবন্ত প্রায় ১১৯৬০টি ছবি প্রদর্শন করা হয়। সেখান থেকে সেরা ৯০টি ছবি নির্বাচন করে জাতীয় জাদুঘর এর গ্যালারীতে আয়ােজন করা হয় একটি গ্র্যান্ড ফটোগ্রাফি এক্সিবিশন। সেখান থেকে ১৫জন ফটোগ্রাফারকে বিজয়ী নির্বাচন করা হয়।

প্রতিযােগিতার পুরস্কার হিসাবে বিজয়ী ১৫জন তরুণ ফটোগ্রাফার পেয়েছেন স্বনামধন্য ফটোগ্রাফারদের সাথে রাত ৩ দিনের ভ্রমণে ভারতের চেরাপুঞ্জি ঘুরে আসার সুযােগ। এই প্রতিযােগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন ফটোগ্রাফার আসাফ উদ দৌলা, মোঃ শফিকুল আলম কিরণ, আজিম খান রনি। এর আগে এ প্রতিযােগিতা উপলক্ষ্যে সাউথ ইস্ট ইউনির্ভাসিটি, সাউথ এশিয়া ইউনির্ভাসিটি, স্ট্যামফোর্ট ইউনির্ভাসিটি, ইউনাইটেড ইউনির্ভাসিটি অব বাংলাদেশ, ইনডিপেন্টেড ইউনির্ভাসিটি অব বাংলাদেশসহ ঢাকার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ফটোগ্রাফি বিষয়ক সেমিনারের আয়ােজন করা হয়।

এ প্রতিযোগিতার বিষয়ে আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড-এর অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার মােহাম্মদ মাইদুল ইসলাম বলেন, “শিল্প-সাহিত্যের শাখাগুলোর মধ্যে ফটোগ্রাফি বর্তমানে বেশ জনপ্রিয় ও সমাদৃত। অনেক সময় একটিমাত্র ছবিই অনেক কথা বলে থাকে।

ছবির মাধ্যমে বাংলাদেশের অপরূপ সৌন্দর্য ইতোমধ্যে সারাবিশ্বে ছড়িয়ে পড়েছে দেশের তরুণ ফটোগ্রাফারদের মাঝে ফটোগ্রাফি বিষয়ে উৎসাহ জাগানোর লক্ষ্যেই আমাদের এই আয়োজন।

প্রাকৃতিক সৌন্দর্যকে তরুণ ফটোগ্রাফাররা তাদের ক্যামেরার চোখে কিভাবে দেখে তা তুলে আনার জন্য একটি প্ল্যাটফর্ম তৈরির লক্ষ্যে এই প্রতিযােগিতার আয়ােজন করা হয়। যেখানে প্রতিযােগিতার বিজয়ী তরুণরা ভারতের চেরাপুঞ্জির মতাে আর্কষণীয় পর্যটন এলাকা ভ্রমণের মাধ্যমে প্রকৃতির উপর ফটোগ্রাফি বিষয়ে অভিজ্ঞ ও সেরা ফটোগ্রাফারদের কাছ থেকে বিস্তারিত ধারণার সুযােগ পায়।

আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড সম্পর্কে
আকিজ গ্রুপ বাংলাদেশের বৃহত্তম শিল্প প্রতিষ্ঠানগুলাের মধ্যে অন্যতম একটি প্রতিষ্ঠান। শিল্পপতি শেখ আকিজ উদ্দিন ১৯৪০ সালে আকিজ গ্রুপ প্রতিষ্ঠা করেন। এই শিল্প প্রতিষ্ঠানের মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে আকিজ ফুড এন্ড বেভারেজ লিমিটেড (এএফবিএল)।

বাংলাদেশের ফুড প্রসেসিং ও মার্কেটিং সেক্টরে একটি বিশ্বস্ত নাম অকিজ ফুড এন্ড বেভারেজ লিমিটেড (এএফবিএল)। কোম্পানিটি। সর্বাধুনিক সব প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে উন্নতমানের সব কারখানা স্থাপন করেছে। ২০০৬ সালে মাত্র তিনটি পণ্য নিয়ে যাত্রা শুরু করে বর্তমানে নাম আকিজ ফুড এন্ড বেভারেজ লিমিটেড (এএফবিএল), প্রায় সকল ধরনের খাদ্য ও খাদ্য ভিত্তিক পানীয় যেমন কার্বনেটেড সফট ড্রিংকস, এনার্জি ড্রিংকস, জুস, ডেইরি প্রােডাক্ট, স্নাক্স, চিপস, খাবার পানি ইত্যাদি উৎপাদন করে থাকে। দেশের বাজারে পণ্য সরবরাহের পাশাপাশি দক্ষিণ-পূর্ব এশিয়া, পূর্ব এশিয়া, মধ্য প্রাচ্য ও আফ্রিকাতে পণ্য রপ্তানীর করে জাতীয় ও আন্তর্জাতিক খ্যাতি লাভ করেছে আকিজ ফুড এন্ড বেভারেজ লিমিটেড (এফবিএল)। মূল কোম্পানি আকিজ গ্রুপ বাংলাদেশের ৯০ মিলিয়ন মার্কিন ডলার মূল্যের একটি প্রকল্প আকিজ ফুড এন্ড বেভারেজ লিমিটেড (এএফবিএল)। -সংবাদ বিজ্ঞপ্তি

এসএমএম