• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১৮, ২০১৯, ০৩:০৬ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৮, ২০১৯, ০৩:০৬ পিএম

পেঁয়াজ নিয়ে ৩ মিনিটের ব্রিফিং এবং সচিবের ভোঁদৌড়

পেঁয়াজ নিয়ে ৩ মিনিটের ব্রিফিং এবং সচিবের ভোঁদৌড়
ড. মো. জাফর উদ্দীন - ফাইল ছবি

পেঁয়াজের ঊর্ধ্বগতি নিয়ে বেশ কিছুদিন ধরেই বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ড. মো. জাফর উদ্দীন গণমাধ্যমকর্মীদের এড়িয়ে চলছিলেন। তবে আজ তিনি পূর্বনির্ধারিত প্রেস ব্রিফিংয়ে মাত্র ৩ মিনিটের জন্য হাজির হন মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে। এরপরই দ্রুত (দৌড়ের মতো) কক্ষ থেকে বেরিয়ে যান তিনি।

মিসর থেকে কার্গো বিমানে করে আগামীকাল পেঁয়াজ আসার বিষয়ে আজ সোমবার (১৮ নভেম্বর) দুপুরে সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ে গণমাধ্যমের সামনে উপস্থিত হন সচিব ড. জাফর উদ্দীন। ৩ মিনিটের লিখিত বক্তব্য পাঠ করেই তিনি কোনো দিকে না তাকিয়ে দ্রুত কক্ষ ত্যাগ করেন। মিসর থেকে কত পেঁয়াজ আসবে- এমন প্রশ্নের জবাব সাংবাদিকরা তার কাছ থেকে আর জানতে পারেননি। প্রশ্ন গ্রহণ না করে সচিব দ্রুত সম্মেলন কক্ষ থেকে বেরিয়ে নিজের কক্ষে ঢুকে পড়েন। 

লিখিত বক্তব্যে বাণিজ্য সচিব জানান, এস আলম গ্রুপের আমদানি করা পেঁয়াজের প্রথম চালান কার্গো বিমানে করে আগামীকাল ঢাকায় আসছে। এর ফলে পেঁয়াজের দাম সহনীয় পর্যায়ে আসবে। ভারত বন্যার কারণে বাংলাদেশে পেঁয়াজ রফতানি বন্ধ করে দেয়। মূলত এর পরই দেশে পেঁয়াজের বাজার অস্থির হয়ে ওঠে। 

তিনি আরো বলেন, দেশের বিভিন্ন জেলায় নতুন পেঁয়াজ উঠতে শুরু করেছে। বাজারেও আসতে শুরু করেছে এই পেঁয়াজ। টিসিবির কার্যক্রমও জোরদার করা হয়েছে। 

এমএএম / এফসি

আরও পড়ুন