• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ১৫, ২০১৯, ০৫:৪৪ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১৫, ২০১৯, ০৫:৪৪ পিএম

বাজারে নতুন পেঁয়াজ, ট্রাকসেলে নেই দীর্ঘ লাইন  

বাজারে নতুন পেঁয়াজ, ট্রাকসেলে নেই দীর্ঘ লাইন  

রাজধানীসহ দেশের বিভিন্ন বাজারে নতুন পেঁয়াজ আসায় চাহিদা কমেছে কাঁচা বাজারগুলোতে। শুধু তাই নয়, আগে যে রকম টিসিবির ট্রাক সেলের ওপর হুমড়ি খেয়ে পড়ত ক্রেতারা, সে দৃশ্য এখন আর চোখে পড়ে না।

রোববার (১৫ ডিসেম্বর) সচিবালয়ের প্রাচীর ঘেঁষে প্রেসক্লাবের উল্টো দিকে টিসিবির পেঁয়াজ ভর্তি ট্রাক নিয়ে বসে আছেন বিক্রেতারা। সেখানে ৪/৫ জন লোক দেখা গেছে। তারা বড় আকৃতির পেঁয়াজ বিক্রি করছে। তবে, এটি কেনার আগ্রহ কম দেখা গেছে ক্রেতাদের মধ্যে।

ট্রাকের বিক্রেতারা জানান, পাতাসমেত পেঁয়াজ বাজারের আসার পরই টিসিবির ট্রাকসেলে লোকজন আসছে না। 

এদিকে, বাজারে সব ধরনের পেঁয়াজের ঝাঁঝও কমতে শুরু হয়েছে। সপ্তাহের ব্যবধানে পেঁয়াজের দাম কমে অর্ধেকে নেমে এসেছে। পেঁয়াজের পাশাপাশি স্বস্তি আসতে শুরু করেছে অন্যান্য সবজিতেও। রাজধানীর হাতিরপুল, পলাশী, মিরপুর, শেওড়াপাড়া, কল্যাণপুর, মোহাম্মদপুর, কারওয়ানবাজার ঘুরে ও ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে এ তথ্য জানা গেছে।

বিভিন্ন বাজার ঘুরে দেখা যায়, আমদানি করা ছোট পেঁয়াজ প্রতি কেজি ১০০-১২০ টাকায় বিক্রি হচ্ছে, যা গত সপ্তাহে ছিল ২০০-২২০ টাকা। আমদানি করা বড় পেঁয়াজেরও দাম কমেছে। গত সপ্তাহে ৮০-১২০ টাকায় বিক্রি হওয়া এ পেঁয়াজ বিক্রি হচ্ছে ৫০-৭০ টাকা কেজিতে। আর বাজারে আসা নতুন দেশি পেঁয়াজের কেজি ১০০-১২০ টাকা। তবে গত কয়েক সপ্তাহের মতো এখনো বাজারে পাতাসহ পেঁয়াজ বিক্রি হচ্ছে। পাতাসহ পেঁয়াজের কেজি ৬০-৭০ টাকা, যা গত সপ্তাহে ছিল ৮০-১০০ টাকা। তবে যথাযথভাবে বাজার তদারকি করলে নিত্যপণ্যের দাম নাগালে রাখা সম্ভব বলে মনে করেন ক্রেতারা।

এইচএম/টিএফ

আরও পড়ুন