• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ২৩, ২০১৯, ০৯:০৯ এএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ২৩, ২০১৯, ০৯:০৯ এএম

রাষ্ট্রপতিকে পাঠানো উকিল নোটিশের জবাব দিয়েছেন অ্যাটর্নি জেনারেল

রাষ্ট্রপতিকে পাঠানো উকিল নোটিশের জবাব দিয়েছেন অ্যাটর্নি জেনারেল

গ্রামীণফোনের সিংহভাগ শেয়ারের মালিক টেলিনর কর্তৃক রাষ্ট্রপতিকে পাঠানো উকিল নোটিশের জবাব দিয়েছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার জানান, গ্রামীণফোন সিঙ্গাপুরের একটি প্রতিষ্ঠানের মাধ্যমে রাষ্ট্রপতিকে উকিল নোটিশ পাঠিয়েছে। সরকারের রাজস্ব বকেয়া পাওনার বিষয়ে এই উকিল নোটিশ পাঠানো হয়।

গ্রামীণফোন সিঙ্গাপুরের একটি আইন সংস্থার মাধ্যমে আমাদের রাষ্ট্রপতিকে উকিল নোটিশ দিয়েছে আরবিট্রেশনে (সালিশ) যাওয়ার জন্য। এই নোটিশে ১২ হাজার কোটি টাকা পাওনার বিষয়টি নিয়ে সালিস (আরবিট্রেশন) চাওয়া হয়েছে। নইলে টেলিনর আন্তর্জাতিক আদালতে মামলা করবে।

মোস্তাফা জব্বার বলেছিলেন, এটি খুব দুঃখজনক, বাংলাদেশে ব্যবসা করবে একটি প্রতিষ্ঠান, সেই প্রতিষ্ঠানটি আমাদের রাষ্ট্রপতিকে উকিল নোটিশ দিয়ে তারপরে তারা আরবিট্রেশনের জন্য চাপ দেবে, এটা কোনওভাবে খুব সহজে গ্রহণ করার মতো অবস্থা না।

মোস্তাফা জব্বার  বলেন, আমরা এটা বুঝি, ব্যবসা যদি কেউ করে তাহলে ব্যবসার ক্ষেত্রে তাদের নানা ধরনের সমস্যা থাকবে। আমাদের দায়িত্ব ফ্যাসিলেটেড করার, আমরা তাদের ফ্যাসিলেটেড করব।

২৪ নভেম্বর (রোববার) গ্রামীণফোনকে আপাতত দুই হাজার কোটি টাকা দেয়ার নির্দেশ দেন আপিল বিভাগ। আগামী তিন মাসের মধ্যে এই টাকা পরিশোধ করতে হবে। অন্যথায় গ্রামীণফোনের কাছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) দাবি করা সাড়ে ১২ হাজার কোটি টাকার ওপর হাইকোর্টের জারি করা স্থগিতাদেশ প্রত্যাহার হয়ে যাবে বলেও সতর্ক করেন আদালত।

এসএমএম

আরও পড়ুন