• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০২০, ০৬:২০ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২০, ২০২০, ০৬:২১ পিএম

৩-৫ মার্চ বাংলাদেশ সফর করবেন ইউনিডোর মহাপরিচালক

৩-৫ মার্চ বাংলাদেশ সফর করবেন ইউনিডোর মহাপরিচালক
জাতিসংঘের শিল্প উন্নয়ন সংস্থার (ইউনিডো) মহাপরিচালক লি ইয়ং ● বাসস

বাংলাদেশ সফরে আসছেন জাতিসংঘের শিল্প উন্নয়ন সংস্থার (ইউনিডো) মহাপরিচালক লি ইয়ং। তিনি আগামী ৩-৫ মার্চ বাংলাদেশ সফর করবেন।

বাংলাদেশ মিশন, ভিয়েনা এবং ইউনিডোর ঢাকা কার্যালয় এটি নিশ্চিত করেছে। বাসস।

বাংলাদেশ সফরে লি ইয়ং পাঁচ সদস্যের প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন। ইউনিডোর কর্মসূচি, অংশীদারিত্ব ও মাঠ অঙ্গীভূতকরণ বিভাগের পরিচালক জু সিইয়ং, কৃষিভিত্তিক ব্যবসা বিভাগের পরিচালক তিজেরা ডেজেন, এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের প্রোগ্রাম অফিসার প্রকাশ মিশ এবং ইউনিডোর বাংলাদেশ কান্ট্রি প্রধান জাকি-উজ্-জামানসহ প্রতিনিধিদলে সদস্য হিসেবে অন্তর্ভুক্ত থাকবেন।

৩ মার্চ (মঙ্গলবার) সকালে তার ঢাকায় পৌঁছার কথা। মুজিববর্ষ উপলক্ষে তিনি বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করবেন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে সফরসূচি শুরু করবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে তার সাক্ষাৎ করা কথা রয়েছে।

তিনি শিল্প, পররাষ্ট্র, মৎস্য ও প্রাণিসম্পদ, অর্থ, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রীর সাথে দ্বিপাক্ষিক বৈঠকে মিলিত হবেন।

টেক্সটাইল, শিপবিল্ডিং, ফার্মাসিউটিক্যালসহ বাংলাদেশের উদীয়মান শিল্পখাত সম্পর্কে সরেজমিনে ধারণা নেবেন সফরকালে। এর পাশাপাশি তিনি বিএসটিআই পরিদর্শন করবেন এবং প্রতিষ্ঠানের মেট্রোল্যাব ফ্যাসিলিটি ঘুরে দেখবেন।

সফরকালে তিনি ফেডারেশন অব চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) আয়োজিত ‘বাংলাদেশের শিল্পখাত এবং জনশক্তির ওপর চতুর্থ শিল্প বিপ্লবের প্রভাব’ শীর্ষক কী-নোট বক্তব্য উপস্থাপন করবেন।

ইউনিডো’র মহাপরিচালক ৬ মার্চ (শুক্রবার) ভোরে ভিয়েনার উদ্দেশে ঢাকা ত্যাগের কর্মসূচি রয়েছে।ে

এসএমএম