• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ২৪, ২০২০, ০৭:৫২ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ২৪, ২০২০, ০৭:৫২ পিএম

আমদানি-রফতানি : বাণিজ্য মন্ত্রণালয়ে নিয়ন্ত্রণ কক্ষ চালু

আমদানি-রফতানি : বাণিজ্য মন্ত্রণালয়ে নিয়ন্ত্রণ কক্ষ চালু

বিশ্বব্যাপী কোভিড-১৯ প্রাদুর্ভাব বিবেচনায় উদ্ভূত বাজার ব্যবস্থা পর্যবেক্ষণ ও আমদানি-রফতানি বিষয়ে তথ্য সরবরাহের জন্য বাণিজ্য মন্ত্রণালয়ে একটি নিয়ন্ত্রণ কক্ষ চালু করা হয়েছে।

বাংলাদেশ সচিবালয়ের ৩ নম্বর ভবনের ২৩ নং কক্ষে এ নিয়ন্ত্রণ কক্ষ চালু করা হয়েছে। নিয়ন্ত্রণ কক্ষের টেলিফোন নম্বর-০২-৯৫৪৫৮৫৩। সংশ্লিষ্ট যে কোন প্রয়োজনে এ নম্বরে যোগাযোগ করা যাবে।

প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ১২টা পর্যন্ত শুক্র-শনিবারসহ ২৯ মার্চ পর্যন্ত এটি খোলা থাকবে। বাণিজ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা কর্মচারীরা শিফটে নিয়ন্ত্রণ কক্ষে দায়িত্ব পালন করবেন।

করোনভাইরাসের সম্ভাব্য প্রতিরোধ বিষয়ক সচেতনতা এবং এ মন্ত্রণালয়ের কোনও কর্মকর্তা-কর্মচারী স্বাস্থ্য সেবা চাইলে চাহিদা অনুযায়ী প্রয়োজনীয় সহযোগিতা প্রদান করা হবে।

বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর এবং ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) কর্মকর্তা-কর্মচারীদের সব প্রকার ছুটি বাতিল করা হয়েছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর বাজার অভিযান পরিচালনাসহ স্বাভাবিক দাফতরিক কাজ পরিচালনা করবে। জরুরি সেবা প্রদানের জন্য এখানে নিয়ন্ত্রণ কক্ষ চালু করা হয়েছে।

নিয়ন্ত্রণ কক্ষের মোবাইল নম্বরগুলো হলো- ঢাকা বিভাগীয় অফিস, উপপরিচালক (০১৮১৯৪০৪৭৩০), উপপরিচালক (প্রশাসন), (০১৭১১২৭৩৮০২), সহকারী পরিচালক ঢাকা জেলা-( ০১৭১৪৪৬১১৮২) এবং ভোক্তা বাতায়ন নম্বর ১৬১২১।

ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) মাঠ পর্যায় পর্যন্ত পণ্য বিক্রয়ের কার্যক্রম পূর্বের ন্যায় চলমান থাকবে। টিসিবির পণ্য বিক্রয় সংক্রান্ত এবং সংশ্লিষ্ট বিষয়ে যোগাযোগ অব্যাহত রাখার জন্য একটি নিয়ন্ত্রণ কক্ষ চালু করা হয়েছে। নিয়ন্ত্রণ কক্ষের টেলিফোন নম্বর ০২-৫৫০১৩৪৪৭।

এসএমএম