• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ৯, ২০২০, ০৫:০৯ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৯, ২০২০, ০৫:০৯ পিএম

ব্যাংক লেনদেনের সময় আবার কমছে

ব্যাংক লেনদেনের সময় আবার কমছে
প্রতীকী ছবি

করোনাভাইরাসের কারণে ব্যাংকে লেনদেনের সময়ে আবারও পরিবর্তন এনেছে বাংলাদেশ ব্যাংক।

১২ এপ্রিল (রোববার) থেকে ব্যাংকে লেনদেন চলবে সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত। তবে ব্যাংক খোলা থাকবে দুপুর ২টা পর্যন্ত।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

সব তফসিলী ব্যাংকের নির্বাহী পরিচালকের কাছে পাঠানো সেই প্রজ্ঞাপনে বলা হয়, আগে প্রকাশিত প্রজ্ঞাপনটিতে আংশিক সংশোধনী আনা হয়েছে। আগামী ১২ এপ্রিল থেকে দৈনিক ব্যাংকিং লেনদেন এবং লেনদেন পরবর্তী আনুষাঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য সংশ্লিষ্ট শাখা এবং প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগ সমূহ খোলা রাখার সময় সূচিতে পরিবর্তন করা হলো।

চলতি মাসের ১২ তারিখ থেকে ব্যাংকের নগদ লেনদেন চলবে সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত। তবে আনুষঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য দুপুর ২টা পর্যন্ত ব্যাংক খোলা রাখা যাবে।

এতে আরও বলা হয়, দৈনিক ব্যাংক খোলা রাখার চূড়ান্ত সময়সীমা অপরিবর্তিত রেখে শুধু গুরুত্বপূর্ণ ও জরুরি বৈদেশিক লেনদেন সম্পাদনের জন্য ব্যাংক তার নিজ বিবেচনায় নির্বাচিত এডি শাখাগুলোর লেনদেনের সময়সীমা এক ঘণ্টা বর্ধিত করে দুপুর ১টা ৩০ মিনিট পর্যন্ত খোলা রাখবে।

সরকার বা স্থানীয় প্রশাসনের মাধ্যমে লকডাউন ঘোষিত এলাকায় ব্যাংকের শাখাসমূহ বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

২ এপ্রিল (বুধবার) বিকাল ৩টা পর্যন্ত ব্যাংক খোলা রাখার নির্দেশ দেয় বাংলাদেশ ব্যাংক। সেই নির্দেশনা অনুযায়ী সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত লেনদেন কার্যক্রম এবং আনুষঙ্গিক কার্যক্রম সম্পন্নের জন্য বিকাল ৩টা পর্যন্ত ব্যাংক খোলা রাখার কথা ছিল। 

এসএমএম