• ঢাকা
  • মঙ্গলবার, ০২ জুন, ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭
প্রকাশিত: এপ্রিল ২৮, ২০২০, ০৫:৫৫ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৮, ২০২০, ০৫:৫৫ পিএম

ভ্রাম্যমাণ বিক্রয় কেন্দ্রে একদিনে ২৬.৭২ কোটি টাকার বিক্রি

জাগরণ প্রতিবেদক
ভ্রাম্যমাণ বিক্রয় কেন্দ্রে একদিনে ২৬.৭২ কোটি টাকার বিক্রি

করোনাভাইরাস (কোভিড-১৯) সঙ্কটে দেশের খামারিদের উৎপাদিত দুধ, ডিম ও পোল্ট্রি ভ্রাম্যমাণ বিক্রয় কেন্দ্রের মাধ্যমে একদিনে ২৬ কোটি ৭২ লাখ টাকা বিক্রি করেছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।

মঙ্গলবার (২৮ এপ্রিল) মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা ইফতেখার হোসেনের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।    

এতে বলা হয়, সোমবার (২৭ এপ্রিল) প্রাণিসম্পদ দফতরসমূহের তত্ত্বাবধানে ভ্রাম্যমাণ বিক্রয় কেন্দ্রের মাধ্যমে একদিনে দেশের আটটি বিভাগে খামারিদের উৎপাদিত দুধ, ডিম ও পোল্ট্রি ২৬ কোটি ৭২ লাখ ৫৫ হাজার ৪৭৬ টাকার বিক্রি হয়েছে।

যার মধ্যে ছিল- ২৪ লাখ ১০ হাজার ৮৮১ লিটার দুধ, এক কোটি ১৮ লাখ ৮৭ হাজার ২৮৯ টি ডিম এবং ১৫ লাখ ৮৬ হাজার ৬৬২টি পোল্ট্রি মুরগি।

গত ২২ এপ্রিল দেশের প্রান্তিক পর্যায়ের চাষী, খামারি এবং উদ্যোক্তাদের উৎপাদিত মাছ, দুধ, ডিম ও পোল্ট্রি সুষম সরবরাহ ও বাজারজাত করার উদ্যোগ গ্রহণের জন্য সব জেলা ও উপজেলায় কর্মরত মৎস্য ও প্রাণিসম্পদ কর্মকর্তাদের নির্দেশনা প্রদান করে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।

মন্ত্রণালয় থেকে করোনা পরিস্থিতিতে বাজারজাতকরণ সঙ্কটে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত উৎপাদক, খামারি ও উদ্যোক্তাদের কথা মাথায় রেখে এবং ভোক্তাদের প্রাণিজ পণ্য প্রাপ্তির চাহিদা বিবেচনা করে এ নির্দেশনা প্রদান করা হয়।

এতে মৎস্য ও প্রাণিসম্পদ সংশ্লিষ্ট অ্যাসোসিয়েশন, উদ্যোক্তা ও খামারিদের সহযোগিতায় স্থানীয় প্রশাসনের সাথে সমন্বয় করে এ উদ্যোগ গ্রহণের জন্য বলা হয় সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশনা দেয়া হয়েছে।

এসএমএম

আরও পড়ুন