• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১৫, ২০২০, ০৭:৩৬ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৫, ২০২০, ০৭:৪৫ পিএম

রাজধানীতে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের নতুন শাখার যাত্রা শুরু

রাজধানীতে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের নতুন শাখার যাত্রা শুরু

সরকারের আধুনিক নগরায়ণ পরিকল্পনার অধীনে আসা ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওতাধীন নতুন সিটি অঞ্চলে- আধুনিক ব্যাংকিং পরিসেবার ক্ষেত্র প্রসারের লক্ষ্যে যাত্রা শুরু করলো, দেশের ব্যাংকিং খাতে গ্রাহকদের অন্যতম আস্থার প্রতীক মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড (এমটিবি)।

বুধবার (১৫ জুলাই) সকালে উত্তর সিটি অঞ্চলের সর্বশেষ সীমায় অবস্থিত উত্তরা আবাসিক এলাকা সংলগ্ন, তুরাগথানাধীন ৫৪ নং ওয়ার্ডের কামারপাড়া নতুন বাজার এলাকায় নতুন শাখার (উপশাখা হিসেবে) কার্যক্রম উদ্বোধনের মাধ্যমে, এই নবীন নগর অঞ্চলে নিজেদের যাত্রা শুরু করলো মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক।

চলমান করোনা পরিস্থিতিতে, সরকারী নির্দেশনা মেনে নিয়ে সীমিত পরিসরে নতুন শাখা উদ্বোধনের এই আনুষ্ঠানিকতা সম্পন্ন করা হয়।
 
উদ্বোধনকালে ব্যাংকের পক্ষ থেকে নতুন এই শাখার ব্যবস্থাপক, জুনিয়র অ্যাসিসটেন্ট ভাইস প্রেসিডেন্ট মানিক মিয়া ও সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে স্থানীয় এলাকার প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন- সোনালী ব্যাংক লিমিটেডের পরিদর্শন ও নিরীক্ষন বিভাগের সাবেক কর্মকর্তা ও ব্যাংক কর্মকর্তা-কর্মচারীদের সংগঠন 'বঙ্গবন্ধু পরিষদ'-এর সম্মানিত সদস্য এম. এ. খালেদ খান ও ডিএনসিসি ৫৪ নং ওয়ার্ডের একাধিক গন্যমান্য ব্যক্তিবর্গ।

কামারপাড়া নতুনবাজার শাখার ব্যবস্থাপক, মানিক মিয়া জানান, আধুনিক ও উন্নয়নশীল একটি এলাকার উৎকর্ষে অন্যতম গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে ব্যাংকিং পরিসেবা। অর্থনৈতিক কার্যক্রম যত বিকশিত হবে এলাকার উন্নয়নও ততো গতিশীল হবে। রাজধানী কেন্দ্রিক বর্তমান সরকারের আধুনিক নগরায়ন পরিকল্পনার অংশ হিসেবে ঢাকা উত্তর সিটির নব-সংযোজিত এই এলাকার বাণিজ্যিক ও অর্থনৈতিক কার্যক্রমকে গতিশীল করতে- আধুনিক ডিজিটাল ব্যাংকিং পরিসেবা প্রদানের পাশাপাশি নিজেদের কর্মক্ষেত্রের পরিধি বিস্তারেই নতুন এই শাখার কার্যক্রম শুরু করলো মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক।

১৯৯৫ সাল থেকে সুদীর্ঘ ২৫ বছর ধরে দেশের ব্যাংকিং খাতে সময়োপযোগী কার্যক্রম পরিচালনা ও গ্রাহক পরিসেবা নিশ্চিত করার ক্ষেত্রে সাফল্যের সঙ্গে অবদান রেখে যাচ্ছে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক। বিশেষ করে রাজধানীসহ দেশের প্রায় প্রতিটি অঞ্চলেই নিজেদের আধুনিক ক্রেডিট ফ্যাসিলিটিস ও ডিজিটাল ব্যাংকিং পরিসেবা পৌঁছে দিয়েছে মিউচুয়াল ট্রাস্ট। 

একটি পরিপূর্ণ ও ক্লিন ইমেজের ব্যাংকিং প্রতিষ্ঠান হিসেবে নিজেদের পরিচয় সুপ্রতিষ্ঠিত করার প্রেক্ষিতে বাংলাদেশ অ্যাসোসিয়েসন অব ব্যাংকস, বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট, ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্স বাংলাদেশ লিমিটেড, আমেরিকান চেম্বার অব কমার্স ইন বাংলাদেশ এবং ঢাকা স্টক এক্সচেঞ্জ-সহ জাতীয় ও আন্তর্জাতিক ক্ষেত্রে একাধিক গুরুত্বপূর্ণ ও শক্তিশালী আর্থ-বাণিজ্যিক সংস্থা ও সংগঠনের সদস্য পদ লাভ করেছে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড।