• ঢাকা
  • শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০, ১৫ কার্তিক ১৪২৭
প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২০, ০৩:০৯ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৮, ২০২০, ০৩:০৯ পিএম

নর্থ সাউথে অনুষ্ঠিত ওয়েবিনার

শিক্ষাদানের উপকরণ ও কৌশলাদির গুণমান

জাগরণ ডেস্ক
শিক্ষাদানের উপকরণ ও কৌশলাদির গুণমান
নর্থ সাউথ ইউনিভার্সিটি এর ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি)আয়োজনে ওয়েবিনার অনুষ্ঠিত। ছবি- জাগরণ

নর্থ সাউথ ইউনিভার্সিটি এর ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি)আয়োজনে “নির্দেশনামূলক পরিকল্পনা: শিক্ষাদানের উপকরণ এবং কৌশলাদির গুণাগুণ” শীর্ষক একটি ওয়েবিনারের আয়োজন করা হয়।  

শনিবার (২৬ সেপ্টেম্বর) এই শীর্ষক ওয়েবিনারটি অনুষ্ঠিত হয়। দেড় ঘন্টা ধরে চলে এই অধিবেশনটি,। এবং তাতে এনএসইউ’র উল্লেখযোগ্য সংখ্যকশিক্ষকবৃন্দ অংশগ্রহণ করেন।

ওয়েবিনারের প্রাথমিক উদ্দেশ্য ছিল কিভাবে শিক্ষাগত উপাদানের মান উন্নত করা যায় এবং কিভাবে উন্নত শিক্ষাদানের কার্যকর কৌশলগুলি বিকাশ করা যায় তা আলোচনা করা। ওয়েবিনারটি এনএসইউ এর আইকিউএসির পরিচালক, অধ্যাপক ডঃ নাজমুন নাহারের স্বাগত বক্তব্য দিয়ে শুরু হয়। ওয়েবিনারে মালয়েশিয়ার (আইআইইউএম) ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটির প্রফেসর ডঃ নুরাইহান ম্যাট দাউদ উপস্থাপকের ভূমিকা পালন করেন। তিনি তাঁর উপস্থাপনায় আইআইইউএম-এতে বিকাশিত প্রোগ্রাম সেট এর মান, প্রতিটি প্রোগ্রাম শেখার ফলাফল, পাঠ্যক্রম কাঠামো, শিক্ষাগত পদ্ধতি, একটি ভাষা প্রোগ্রামের জন্য প্রস্তাবিত এসেসমেন্টের ধরন এবং  আইআইইউএম-এ অনুসারিত বিভিন্ন রকমের প্রশিক্ষণ এবং শেখার প্ল্যাটফর্ম সম্পর্কে আলোচনা করেন। ওয়েবিনারের শেষের পর্যায়ে একটি প্রশ্ন-উত্তর পর্বের আয়োজন করা হয়। আইকিউএসি ভবিষ্যতে আরও অনুরূপ ওয়েবিনার আয়োজনের পরিকল্পনা রয়েছে।

জাগরণ/এমএইচ
 

আরও পড়ুন