• ঢাকা
  • শনিবার, ০৫ ডিসেম্বর, ২০২০, ২১ অগ্রহায়ণ ১৪২৭
প্রকাশিত: অক্টোবর ২১, ২০২০, ১০:৫২ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২১, ২০২০, ১০:৫২ এএম

২৫ টাকা কেজি মিলছে আলু

জাগরণ ডেস্ক
২৫ টাকা কেজি মিলছে আলু

বাজারে অস্থিরতার মধ্যেই প্রতি কেজি আলুর দাম আরো ৫ টাকা বাড়িয়ে দিল সরকার। বলা হচ্ছে, বাজার নিয়ন্ত্রণের জন্যই এ দাম বাড়ানো হলো।

বুধবার (২১ অক্টোবর) থেকে খুচরা পর্যায়ে প্রতি কেজি আলুর দাম সর্বোচ্চ ৩৫ টাকা কার্যকর হবে। তবে দ্বিতীয় দফায় ৩৫ টাকা দাম বেধে দিলেও তা মানছেন না রাজধানীর খুচরা বাজারের আলু বিক্রেতারা। এখনো প্রতি কেজি বিক্রি হচ্ছে ৪৫ থেকে ৫০ টাকায়।

বিক্রেতারা বলছেন, আগের বেশি দরে কেনা আলু সরকারের ঠিক করা দামে বেচলে লোকসানে পড়তে হবে। তবে পাইকারি বাজার থেকে নতুন দরে আলু আসলে খুচরা বাজারে দাম কমার আশ্বাস দিয়েছেন বিক্রেতারা।

অন্যদিকে, রাজধানী ঢাকা শহরের গুরুত্বপূর্ণ স্থানে সাশ্রয়ী মূল্যে ট্রাকে করে আলু বিক্রি শুরু করেছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।

এর আগে মঙ্গলবার (২০ অক্টোবর) রাতে বাণিজ্য মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা মো. আবদুল লতিফ বকশি স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।    

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির নির্দেশ মোতাবেক বুধবার থেকে ঢাকা শহরের গুরুত্বপূর্ণ স্থানে কেজিপ্রতি ২৫ টাকা দরে ট্রাক সেলের মাধ্যমে টিসিবি আলু বিক্রি শুরু করবে। জনপ্রতি দুই কেজি করে ২৫ টাকা দরে আলু বিক্রয় করা হবে। একই সঙ্গে পেঁয়াজ, ভোজ্যতেল, চিনি, মশুর ডাল নির্ধারিত সাশ্রয়ী মূল্যে বিক্রয় করা হবে। 

জাগরণ/এমআর