• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জুন ২০, ২০২১, ১২:৩৯ এএম
সর্বশেষ আপডেট : জুন ২০, ২০২১, ১২:৪৩ এএম

সোনার দাম কমল ভরিতে ১৫১৬ টাকা

সোনার দাম কমল ভরিতে ১৫১৬ টাকা
প্রতীকী ছবি

দেশে সোনার দাম কমানো হয়েছে প্রতি ভরিতে ১ হাজার ৫১৬ টাকা। রোববার (২০ জুন) থেকে নতুন এই দাম কার্যকর হবে।

গতকাল শনিবার (১৯ জুন) বাংলাদেশ জুয়েলার্স সমিতি ( বাজুস) এর সভাপতি এনামুল হক খান ও সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগারওয়ালারের সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বাজুস জানায়, করোনাকালে বিশ্ব অর্থনীতির নানা জটিল সমীকরণের মধ্যেও আন্তর্জাতিক বাজারে সোনার দাম কিছুটা নিম্নমুখী। তাই দেশীয় জুয়েলারি বাজারের অচলাবস্থা কাটাতে এবং ভোক্তা সাধারণের কথা চিন্তা করে বাংলাদেশ জুয়েলার্স সমিতির কমানো হয়েছে। এর আগে গত ১০ মে ও ২৩ মে দুই দফায় ভরিতে সোনার দাম চার হাজার ৩৭৪ টাকা বাড়ায় বাজুস। 

বাজুসের সিদ্ধান্ত অনুযায়ী, এখন থেকে ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনার দাম ১ হাজার ৫১৬ টাকা কমিয়ে ৭১ হাজার ৯৬৭ টাকা, ২১ ক্যারেটের স্বর্ণ ৬৮ হাজার ৮১৭ টাকা, ১৮ ক্যারেটের স্বর্ণ ৬০ হাজার ৬৮ টাকা ও সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণ ৪৯ হাজার ৫৪৬ টাকায় বিক্রি হবে।

সোনার দাম কমলেও রুপার পূর্ব নির্ধারিত দাম বহাল রয়েছে। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার মূল্য নির্ধারণ করা হয়েছে ১ হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম ১ হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের ১ হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রূপার দাম ৯৩৩ টাকা নির্ধারণ করা হয়েছে।

জাগরণ/এসএসকে/এমএ