• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জুলাই ৩০, ২০২১, ০১:৩৭ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ৩০, ২০২১, ০৯:৪০ পিএম

কম খরচে কথা বলার আইপি কলিং অ্যাপে রিচার্জ বিকাশে

কম খরচে কথা বলার আইপি কলিং অ্যাপে রিচার্জ বিকাশে
ফাইল ফটো।

কম খরচে কথা বলার আইপি কলিং অ্যাপ বিটিসিএল আলাপ, আম্বার আইটি ও ব্রিলিয়ান্ট কানেক্টের রিচার্জ সহজেই করা যাচ্ছে বিকাশে। করোনাকালে এ রিচার্জ সুবিধা ঘরে বসেই নিরবচ্ছিন্ন যোগাযোগ অব্যাহত রাখার সুযোগ করে দিচ্ছে।

বৃহস্পতিবার (২৯ জুলাই) বিকাশের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, গুগল প্লে স্টোর অথবা অ্যাপল অ্যাপ স্টোর থেকে বিটিসিএল আলাপ, আম্বার আইটি কিংবা ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপ ইনস্টল করে এনআইডি তথ্য দিয়ে অ্যাকাউন্ট ভেরিফাই করার মাধ্যমে কম খরচেই কথা বলার সুযোগ পাচ্ছেন গ্রাহকরা।

বাংলাদেশ টেলিযোগাযোগ কোম্পানি লিমিটেডের (বিটিসিএল) আলাপ অ্যাপ থেকে মোবাইল ও ল্যান্ডলাইনে ৩০ পয়সা মিনিটে কথা বলা যায়। এছাড়া আলাপ থেকে আলাপে বিনামূল্যে কথা বলা ও চ্যাট করা যায়। আম্বার আইটির আইপি ফোন অ্যাপ থেকে বিকাশের মাধ্যমে রিচার্জে চলছে ২০ শতাংশ ক্যাশব্যাক। সঙ্গে আরও থাকছে লাইফটাইম মেয়াদ, প্রতি সেকেন্ড পালস, যেকোনো নম্বরে ৪০ পয়সা প্রতি মিনিট (ভ্যাট ছাড়া), যেকোনো আইপি নম্বরে কল ফ্রি ও ইনস্ট্যান্ট ১০ টাকা ফ্রি ব্যালেন্স। এছাড়া ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপ ইনস্টল করে এনআইডি তথ্য  দিয়ে অ্যাকাউন্ট ভেরিফাই করলেই গ্রাহক সঙ্গে সঙ্গেই পাচ্ছেন ১৫ মিনিট ফ্রি টকটাইম।

আলাপ অথবা আম্বার আইটিতে রিচার্জ করতে বিকাশ অ্যাপের ‘পে বিল’ আইকন থেকে ‘টেলিফোন’ অপশনে ট্যাপ করে ‘বিটিসিএল আলাপ’ অথবা ‘আম্বার আইটি আইপি ফোন’ নির্বাচন করতে হবে। এরপর আইপি ফোন নম্বর ও কন্টেন্ট নম্বর টাইপ করে পরের ধাপে রিচার্জের পরিমাণ দিয়ে সবশেষে বিকাশ পিন দিলেই রিচার্জ সম্পন্ন হবে। 

ব্রিলিয়ান্ট কানেক্টে রিচার্জ করতে হলে অ্যাপের সেটিংস থেকে ‘মাই ব্যালেন্স’-এ গিয়ে ‘অ্যাড ব্যালেন্স’ অপশনে ট্যাপ করলে বিকাশ পেমেন্ট গেটওয়েতে প্রবেশ করতে পারবেন ব্যবহারকারী। এরপর বিকাশ নম্বর, রিচার্জের পরিমাণ, ওটিপি এবং পিন দিয়ে রিচার্জ সম্পন্ন করতে হবে।

 

জাগরণ/এসকেএইচ