• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২২, ০৪:১০ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৪, ২০২২, ০৪:১০ পিএম

৪০ লাখ টাকা ফেরত পেলেন কিউকমের ২০ গ্রাহক

৪০ লাখ টাকা ফেরত পেলেন কিউকমের ২০ গ্রাহক

ই-কমার্স প্রতিষ্ঠান কিউকমের গ্রাহক শফিকুল ইসলাম বলছিলেন, লোভের বশবর্তী হয়ে তিনি পাঁচটি মোটরসাইকেলের ক্রয় আদেশ দিয়েছিলেন। এতে তাঁর খরচ হয়েছিল ৫ লাখ ৫১ হাজার টাকা। কিন্তু দীর্ঘদিন পরও তিনি সেই পণ্য বুঝে পাননি প্রতিষ্ঠানটির কাছ থেকে। অবশেষে সোমবার (২৪ জানুয়ারি) তিনি সেই টাকা ফেরত পেয়েছেন।

আজাদ হোসেন নামে আরেক গ্রাহক জানান, তিনি একটি মোটরসাইকেলের ক্রয়াদেশ দিয়েছিলেন ১ লাখ ১০ হাজার টাকায়। সেই টাকাও আজ ফেরত পেয়েছেন তিনি। ঠিক এভাবে ২০ জন গ্রাহক ফেরত পেয়েছেন ৪০ লাখ টাকা। আজ সচিবালয়ে বাণিজ্যসচিব তপন কান্তি ঘোষের সভাপতিত্বে এক অনুষ্ঠানে তাঁদের টাকা ফেরত দেওয়া হয়।

অনুষ্ঠানে জানানো হয়, কিউকমের পেমেন্ট গেটওয়ে প্রতিষ্ঠান ফস্টার করপোরেশন লিমিটেডের কাছে আটকা আছে ৩৯৫ কোটি টাকা। সেখান থেকে অর্থ ফেরত দেওয়ার জন্য প্রাথমিকভাবে চিহ্নিত করা হয়েছে ৬ হাজার ৭২১ জন গ্রাহককে। এ দফায় ৫৯ কোটি ৫ লাখ ১০ হাজার ৩৪৭ টাকা ছাড় করা শুরু করেছে সরকার। এর মধ্য থেকে আজ ইসলামী ব্যাংকের মাধ্যমে ২০ গ্রাহকের অনুকূলে অনলাইনে ৪০ লাখ টাকা ছাড় করা হয়।

গ্রাহকের পাওনা টাকা ফেরত দেওয়া উপলক্ষে বাণিজ্য মন্ত্রণালয়ে আয়োজিত অনুষ্ঠানে ২০ গ্রাহক ছাড়াও ডিজিটাল ই-কমার্স সেলের প্রধান ও বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (অভ্যন্তরীণ বাণিজ্য ও আমদানি) এ এইচ এম সফিকুজ্জামান, অতিরিক্ত সচিব ও ডব্লিউটিও সেলের মহাপরিচালক মো. হাফিজুর রহমান, ই–ক্যাবের সভাপতি শমী কায়সার উপস্থিত ছিলেন।

বাণিজ্যসচিব তপন কান্তি ঘোষ বলেন, গ্রাহকদের টাকা দেওয়ার শুভসূচনা হলো। পর্যায়ক্রমে আগামী কয়েক দিনের মধ্যে বাকিদের টাকাও দেওয়া হবে। গ্রাহকের টাকা ফেরত দেওয়ার প্রক্রিয়াটিই প্রথম শুরু হলো। ফস্টারে আটকে থাকা টাকার মধ্যে কিউ কমের গ্রাহকদের অন্তত ১৬৬ কোটি টাকা রয়েছে, যার বিপরীতে পণ্য ডেলিভারি করেনি এই ই-কমার্স কোম্পানি।