• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ২০, ২০১৯, ০৮:২৯ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ২১, ২০১৯, ০৩:০৩ পিএম

ঢাকায় ৩য় টার্কি এডুকেশন শিক্ষা মেলা

ঢাকায় ৩য় টার্কি এডুকেশন শিক্ষা মেলা

 

এডুলিংক বাংলাদেশ ও টার্কিশ এডুকেশন সেন্টারের যৌথ উদ্যোগে এবং তুরস্কের অর্থ মন্ত্রনালয়ের সহায়তায় ঢাকায় ৩য় স্টাডি ইন টার্কি শিক্ষা মেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামীকাল বৃহস্পতিবার (২১ মার্চ) গুলশান ২ এর ফোর পয়েন্ট হোটেলে দিনব্যাপী এ মেলায় তুরস্কের সাতটি বিশ্ববিদ্যালয় অংশ নিচ্ছে। বিশ্ববিদ্যালয়গুলো বাংলাদেশী ছাত্র-ছাত্রীদের মেধাভিত্তিক বৃত্তি প্রদানসহ কম খরছে ইউরোপীয় ডিগ্রী অর্জনের সহায়তা প্রদান করবে।

তুরস্কে বাংলাদেশী ছাত্র ও পেশাজীবী কমিউনিটি গড়ে তুলতে বাংলাদেশে একমাত্র এডুলিংক-ই বিভিন্ন শিক্ষা ও সেবামুলক কার্যক্রম হাতে নিয়েছে। বিশেষ করে মুসলিম দেশ হিসেবে তুরস্ক বাংলাদেশের প্রতি যে ভ্রাতৃত্ত্বসুলভ সস্পর্ক বজায় রাখার উদ্যোগ নিয়েছে তা সফলভাবে প্রতিষ্টা করার জন্য বাংলাদেশী যোগ্য প্রতিনিধিত্ব গড়ে তুলতে হবে তুরস্কে উচ্চশিক্ষার মাধ্যমে। এতে করে বাংলাদেশের সঙ্গে তুরস্কের আর্থ সামাজিক সম্পর্ক আরো দৃঢ় হবে।

শিক্ষা মেলা উপলক্ষ্যে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে টার্কি এডুকেশন মেলা কর্তৃপক্ষ। এতে উপস্থিত ছিলেন তুরস্ক থেকে আগত মেহমেদ টেনসেল, সিনে গোমাস, মেরবি আতিকেন, আতিকুর রহমান, আমিনুল ইসলাম প্রমুখ।

সংবাদ সম্মেলনে বাংলাদেশের মেধাবী ছাত্র-ছাত্রীদের স্কলারশিপের মাধ্যমে তুরস্কের নামীদামি বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ রয়েছে বলে জানানো হয়।

এসজেড