• ঢাকা
  • সোমবার, ২৪ জুন, ২০১৯, ১০ আষাঢ় ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: এপ্রিল ৭, ২০১৯, ০৭:৫৫ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৭, ২০১৯, ০৭:৫৫ পিএম

শিক্ষকদের মর্যাদা ‘তাদেরই’ ধরে রাখতে হবে : শিক্ষামন্ত্রী

জাগরণ প্রতিবেদক
শিক্ষকদের মর্যাদা ‘তাদেরই’ ধরে রাখতে হবে : শিক্ষামন্ত্রী
বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি- ছবি : জাগরণ

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শিক্ষকতা একটি মহান পেশা। শিক্ষকদের মর্যাদা তাদের নিজেদেরই ধরে রাখতে হবে। দুর্নাম যেন আমাকে আর শুনতে না হয়। আমরা এ দুর্নাম থেকে মুক্তি পেতে চাই।

রোববার (৭ এপ্রিল) ডেমরা-যাত্রাবাড়ী সড়কের কাঠেরপুল এলাকায় অবস্থিত ড. মাহববুর রহমান মোল্লা কলেজের এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

প্রতিষ্ঠানের কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও বহুতলবিশিষ্ট নিজস্ব ভবন উদ্বোধন উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কলেজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজ এর প্রিন্সিপাল ড. মাহবুবুর রহমান মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক জিয়াউল হক। এ সময় ওয়ারী জোনের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ ফরিদ উদ্দিন, ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান মোল্লা সজল ও কলেজের কো-চেয়ারম্যান আফরোজা রহমান লতাসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

শিক্ষামন্ত্রী বলেন, শ্রেণিকক্ষে যত্ন সহকারে পড়ানো হলে, অযত্ন-অবহেলা না হলে শিক্ষার্থীদের নোটবই, গাইডবই ও প্রাইভেট-কোচিংয়ের ওপর নির্ভরশীল হতে হবে না।

মন্ত্রী বলেন, শিক্ষার্থীদের শুধু ভালো ফল করলেই হবে না তাদের নৈতিকতা, মানবতা, দেশপ্রেম, সততা ও নিষ্ঠা শেখাতে হবে। তাদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।

তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ গত ১০ বছরে শিক্ষাখাতে ব্যাপক অগ্রগতি অর্জন করেছে। এ অর্জনের ওপর ভিত্তি করে আগামী দিনে আরও বহুদূর এগিয়ে যেতে হবে। এ জন্য শিক্ষার মান আরও উন্নত করতে হবে। সে ক্ষেত্রে সব শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের সহযোগিতা প্রয়োজন।

এএইচএস/এসএমএম

Space for Advertisement