• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ জুলাই, ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭
প্রকাশিত: এপ্রিল ১০, ২০১৯, ০৭:১৩ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৩, ২০১৯, ০৮:২৩ পিএম

রাবিতে মানববন্ধন

কলেজ পর্যায়ে লোকপ্রশাসন বিভাগ চালুর দাবি

রাবি সংবাদদাতা
কলেজ পর্যায়ে লোকপ্রশাসন বিভাগ চালুর দাবি

দেশের সরকারি কলেজগুলোতে লোক প্রশাসন বিভাগ চালুর দাবি জানিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) লোক প্রশাসন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

বুধবার (১০ এপ্রিল) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধনে এ দাবি জানান তারা।

বিভাগের সহকারী অধ্যাপক ড. স্বপ্নীল রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন, বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ইউসুফ নুর, খায়রুল ইসলাম, তৃতীয় বর্ষের লিটন আহমেদ প্রমুখ।

বক্তারা বলেন, দেশের কলেজগুলোতে লোকপ্রশাসন বিভাগ নেই। আমরা খেয়াল করছি যে, দেশে এই বিভাগ খোলার কোন উদ্যোগ নেই। কিন্তু প্রতিবছর এই বিভাগ থেকে বিসিএসের বিভিন্ন ক্যাডারসহ গুরুত্বপূর্ণ চাকরিতে অন্তর্ভূক্ত হচ্ছে। অথচ একটি গুরুত্বপূর্ণ ও সময়োপযোগী বিষয় হওয়া সত্ত্বেও শুধুমাত্র কলেজগুলোতে না থাকায় পড়াশোনা করে শিক্ষা ক্যাডারে অন্তর্ভূক্ত হতে পারছে না। এ সময় তারা সরকারকে যত দ্রুত সম্ভব কার্যকরী পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান।

তাছাড়া মানববন্ধন থেকে চার দফা দাবি জানানো হয়। দাবিগুলো হলো- সরকারি কলেজ সমূহে লোক প্রশাসন বিভাগ চালু করা, ৪১তম বিসিএসে শিক্ষা ক্যাডারে নিয়োগের ব্যবস্থা করা, দক্ষ প্রশাসন গড়ে তোলার জন্য লোকপ্রশাসনের জ্ঞান কলেজ পর্যায়ে ছড়িয়ে দেয়া এবং লোকপ্রশাসনের জন্য বিশেষ চাকরির ক্ষেত্র তৈরি করা।

এ সময় পস্থিত ছিলেন প্রায় শতাধিক শিক্ষার্থী।

এসসি/