• ঢাকা
  • সোমবার, ১১ নভেম্বর, ২০১৯, ২৭ কার্তিক ১৪২৬
প্রকাশিত: এপ্রিল ১৩, ২০১৯, ০৩:৩১ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৩, ২০১৯, ০৯:৩৩ পিএম

নুসরাত হত্যার বিচারের দাবিতে বঙ্গভবন থেকে গণভবনে পদযাত্রা

ঢাবি প্রতিনিধি
নুসরাত হত্যার বিচারের দাবিতে বঙ্গভবন থেকে গণভবনে পদযাত্রা
নুসরাত হত্যার বিচারের দাবিতে প্রতিবাদ সভা ও মানববন্ধন করেছে ওজিএসবি ও বাংলাদেশ ছাত্র ইউনিয়ন -ছবি জাগরণ

ফেনীর সোনাগাজীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে যৌন হয়রানি ও আগুনে পুড়ে হত্যার বিচারের দাবিতে যৌথভাবে প্রতিবাদ সভা ও মানববন্ধন করেছে গাইনি ও স্ত্রীরোগ বিশেষজ্ঞ ডাক্তারদের সংগঠন (ওজিএসবি) এবং বাংলাদেশ ছাত্র ইউনিয়ন। 

শনিবার (১৩ এপ্রিল)  দুপুরে রাজধানীর শাহবাগ মোড়ে এ কর্মসূচির আয়োজন করা হয়।

নুসরাত হত্যার বিচারের দাবিতে প্রতিবাদ সভা ও মানববন্ধন করেছে ওজিএসবি ও বাংলাদেশ ছাত্র ইউনিয়ন -ছবি জাগরণ

মানববন্ধনে স্ত্রীরোগ ও ধাত্রীবিদ্যা বিশেষজ্ঞ অধ্যাপক ডা. সামিনা চৌধুরী, অধ্যাপক ডা. কোহিনুর, বাংলাদেশ ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি জিএম জিলানী শুভসহ অনান্য সচেতন নাগরিকগণ বক্তব্য রাখেন। এ সময় সেখানে ওজিএসবি এবং ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এছাড়াও মানববন্ধনে বিভিন্ন সামাজিক রাজনৈতিক ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষও অংশগ্রহণ করে। 

মানববন্ধনে ডা. সামিনা চৌধুরী বলেন, আমরা কেন বারবার রাস্তায় এসে দাঁড়াবো? কেন আমরা বিচার চাইবো? কারণ এখনো আমরা বিচার পাচ্ছি না। কেন আমার মেয়ে রাস্তায় ধর্ষিত হবে? কেন আমার মেয়ে বাসের মধ্যে ধর্ষিত হবে? বিচার আমাদের পেতেই হবে এটা আমাদের নাগরিক অধিকার।

ডা. কোহিনুর বলেন, এত ছোট একটা মেয়ে নুসরাত আমাদের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল দেশে কোন আইন-কানুন আছে কি না। প্রথমে যখন মেয়েটি অভিযোগ করেছিল তখন যদি আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নিতো তাহলে আজ এমন ঘটনা হয়তো হতো না। কাজেই আমাদের দাবি একটাই আমরা নুসরাত, তনুদের হত্যার বিচার চাই। 

মানববন্ধনে জিএম জিলানী শুভ বলেন, সমগ্র দেশের জনগণ নুসরাত হত্যার বিচারের দাবি জানাচ্ছে। বিবেকের তাড়নায় আমরা আজকে বঙ্গভবন থেকে গণভবন পর্যন্ত মানববন্ধন কর্মসূচির অংশ হিসেবে এখানে দাঁড়িয়েছি। যারা সুবর্ণচরের ঘটনা ঘটিয়েছে এবং নুসরাত হত্যার ঘটনা ঘটিয়েছে তারা কারা? তারা ক্ষমতাসীনদলের নেতাকর্মী।

সংক্ষিপ্ত বক্তব্য শেষে তারা মানববন্ধন নিয়ে বঙ্গভবনের উদ্দেশে পদযাত্রা কর্মসূচি শুরু করেন। সেখান থেকে তারা গণভবনে যাবেন বলেও জানা যায়।

একেএস