• ঢাকা
  • মঙ্গলবার, ২১ জানুয়ারি, ২০২০, ৮ মাঘ ১৪২৬

জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

মুজিববর্ষ
প্রকাশিত: এপ্রিল ১৮, ২০১৯, ০৪:১৭ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৮, ২০১৯, ১০:১৮ পিএম

১৯ নভেম্বর রাজশাহীতে শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষা

রাজশাহী সংবাদদাতা
১৯ নভেম্বর রাজশাহীতে শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষা

রাজশাহী নগরীর ৪৫টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে ১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা। আগামী ১৯ নভেম্বর দুই ধাপে অনুষ্ঠিত হবে স্কুল ও কলেজ পর্যায়ের নিয়োগ পরীক্ষা। এর মধ্যে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত স্কুল ও স্কুল পর্যায়-২ এর পরীক্ষা এবং বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত কলেজ পর্যায়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

খোঁজ নিয়ে জানা যায়, যে ৪৫ কেন্দ্রে স্কুল পর্যায়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে এর মধ্যে ২২ কেন্দ্রে হবে কলেজ পর্যায়ের পরীক্ষা। আসন্ন এ পরীক্ষাকে কেন্দ্র করে নগরীর নিরাপত্তা পরিকল্পনা সাজিয়েছে রাজশাহী নগর পুলিশ (আরএমপি)। পরীক্ষা চলাকালীন সময় কেন্দ্রের ২০০ গজের মধ্যে জনসাধরণের চলাচলের উপর বিধিনিষেধও আরোপ করা হয়েছে। বুধবার (১৭ এপ্রিল) দুপুরে আরএমপি কমিশনার হুমায়ুন কবির এ বিষয়ে স্বাক্ষরিত এক আদেশ জারি করেন।

তাতে উল্লেখ করা হয়, পরীক্ষা চলাকালীন সময় কেন্দ্রের ২০০ গজের মধ্যে কোনো ধরণের মিছিল, মিটিং, সভা-সমাবেশ, বিক্ষোভ প্রদর্শন, মাইকিং, বিস্ফোরকদ্রব্য বহন, অস্ত্রবহন এবং চার জনের বেশি এক সঙ্গে চলাচল করা যাবে না। আরএমপি অধ্যাদেশ-১৯৯২ এর ২৮, ২৯ ও ৩০ ধারায় অর্পিত ক্ষমতা বলে এ আদেশ জারি করা হয়। আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

পরীক্ষা কেন্দ্রগুলো হলো- শহীদ নাজমুল হক বালিকা উচ্চ বিদ্যালয়, বিবি হিন্দু একাডেমি, রাজশাহী লোকনাথ উচ্চ বিদ্যালয়, মাদারবক্স গার্হস্থ্য অর্থনীতি কলেজ, শহীদ এএইচএম কামারুজ্জামান সরকারি কলেজ, রাজশাহী শিক্ষাবোর্ড মডেল স্কুল অ্যান্ড কলেজ, রাজশাহী কোর্ট একাডেমি, লক্ষ্মীপুর বালিকা উচ্চ বিদ্যালয়, হামিদপুর নওদপাড়া পাইলট উচ্চ বিদ্যালয়, মসজিদ মিশন একাডেমি স্কুল অ্যান্ড কলেজ, মদিনাতুল উলুম কামিল মাদ্রাসা, রিভারভিউ কালেক্টরেট স্কুল, রাজশাহী আদর্শ উচ্চ বিদ্যালয়, নওদাপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়, রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট, রাজশাহী মুসলিম হাইস্কুল, প্রাইমারি টিচার্স ট্রেনিং ইনস্টিটিউট, স্যাটেলাইট টাউন হাইস্কুল, আলহাজ সুজাউদ্দিন ডিগ্রি কলেজ, বালিয়াপুকুর বিদ্যানিকেতন, রাজশাহী মেডিকেল ক্যাম্পাস হাইস্কুল, রাজশাহী কলেজ, নিউ গভ. ডিগ্রি কলেজ, রাজশাহী সরকারি সিটি কলেজ, রাজশাহী সরকারি মহিলা কলেজ, রাজশাহী কোর্ট কলেজ, শাহমখদুম কলেজ, রাজশাহী মডেল স্কুল অ্যান্ড কলেজ, শহীদ মামুন মাহমুদ পুলিশ লাইন স্কুল অ্যান্ড কলেজ, রাজশাহী কলেজিয়েট স্কুল, গভ. ল্যাবরেটরি স্কুল, রাজশাহী সরকারি মাদ্রাসা, রাজশাহী সরকারি পিএন বালিকা উচ্চ বিদ্যালয়, শিরোইল সরকারি উচ্চ বিদ্যালয়, হেলেনাবাদ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, রাজশাহী বহুমুখী বালিকা উচ্চ বিদ্যালয়, বরেন্দ্র কলেজ, অগ্রনী স্কুল অ্যান্ড কলেজ, মিশন বালিকা উচ্চ বিদ্যালয়, বঙ্গবন্ধু ডিগ্রি কলেজ, রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল অ্যান্ড কলেজ, বরেন্দ্র সরকারি কলেজ, রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউট, গভ. টিচার্স ট্রেনিং কলেজ ও রাজশাহী ক্যান্টনমেন্ট বোর্ড স্কুল অ্যান্ড কলেজ।

এসসি/