• ঢাকা
  • সোমবার, ১১ নভেম্বর, ২০১৯, ২৭ কার্তিক ১৪২৬
প্রকাশিত: এপ্রিল ১৯, ২০১৯, ০৬:১৭ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৯, ২০১৯, ০৬:১৭ পিএম

শাবিতে ৫৪ বিশ্ববিদ্যালয়ের ‘টেক ফেস্টের’ লড়াই 

সিলেট প্রতিনিধি
শাবিতে ৫৪ বিশ্ববিদ্যালয়ের ‘টেক ফেস্টের’ লড়াই 

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দেশের ৫৪টি সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে দুই দিনব্যাপী ‘এলআইসিটি সাস্ট টেক ফেস্ট’ শুরু হয়েছে। শুক্রবার (১৯ এপ্রিল) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের ড. এম এ ওয়াজেদ মিয়া আইআইসিটি ভবনে এই উৎসবের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম দীপু। 

এসময় উপস্থিত ছিলেন- বিশিষ্ট কথা সাহিত্যিক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল, টেক ফেস্টের আহবায়ক ও কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক ড. জহিরুল ইসলাম, ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি অনুষদের পরিচালক অধ্যাপক ড. শহিদুর রহমান, টেক ফেস্টের যুগ্ম-আহবায়ক ও কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক সাইফুল ইসলাম খান, ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি অনুষদের সহকারী অধ্যাপক আসিফ মো. সামির এবং ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক আরিফ আহাম্মদ প্রমুখ। এই উৎসবে প্রোগ্রামিং কনটেস্ট, রোবো ফাইট, হ্যাকাথন, প্রজেক্ট এক্সিভিশন, মেইজ সোলভার-প্রযুক্তির এই পাঁচটি শাখায় বুয়েট, ঢাবি, জাবি, রাবি, চবিসহ দেশের মোট ৫৪টি বিশ্ববিদ্যালয়ের ১২শ প্রতিযোগী অংশ নিয়েছেন। 

উৎসবের দ্বিতীয় দিন শনিবার (২০ এপ্রিল) সকাল ১০টায় ‘টক এন্ড টেক ফেস্ট’ শিরোনামের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিজ্ঞান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। সেখানে তিনি শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তরও দিবেন। পরে বিকেল ৩টায় কেন্দ্রীয় মিলনায়তনে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব। বিশেষ অতিথি হিসেবে থাকবেন অ্যাপ্লায়েড সায়েন্স এন্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. আবুল মুকিদ মোহাম্মদ মোকাদ্দেছ, এলআইসিটির প্রজেক্ট ডিরেক্টর রেজাউল করিম। এসময় টেক ফেস্টের আহবায়ক অধ্যাপক ড. জহিরুল ইসলামের সভাপতিত্বে বিজয়ী দল ও প্রতিযোগীদের হাতে পুরস্কার তুলে দিবেন অতিথিরা। এই প্রযুক্তি উৎসবের আয়োজন করেছে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি অনুষদ।

কেএসটি