• ঢাকা
  • বুধবার, ২২ মে, ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: মে ১৩, ২০১৯, ০৭:৩৭ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৪, ২০১৯, ০১:৩৭ এএম

ঢাবিতে সুইডেনে শিক্ষা গ্রহণ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

ঢাবি প্রতিনিধি
ঢাবিতে সুইডেনে শিক্ষা গ্রহণ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত
ঢাকা বিশ্ববিদ্যালয়ে সুইডেনে শিক্ষা গ্রহণ বিষয়ক সেমিনারে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানসহ অন্যরা-ছবি : জাগরণ

সুইডেন অ্যালামনাই নেটওয়ার্ক ইন বাংলাদেশ এবং ঢাকাস্থ সুইডেন দূতাবাসের যৌথ উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সুইডেনে শিক্ষা গ্রহণ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৩ মে) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগের সেন্ট্রাল গ্যালারিতে অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সেমিনার উদ্বোধন করেন। 

বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত সার্লোটা স্লাইটার, ঢাকা বিশ্ববিদ্যালয় বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. তোফায়েল আহমদ চৌধুরী, জীব বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ ইমদাদুল হক এবং উদ্ভিদবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. রাখহরি সরকার অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

ভূতত্ত্ব বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী মতিন উদ্দিন আহমেদ, উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ নূরুল ইসলাম, সুইডেন অ্যালামনাই নেটওয়ার্ক ইন বাংলাদেশ-এর চেয়ারম্যান অধ্যাপক ড. মুহাম্মদ জাবেদ হোসেন এবং রসায়ন বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ শোয়েব অনুষ্ঠানে বক্তৃতা করেন।

ঢাকাস্থ সুইডেন দূতাবাসের কমিউনিকেশন অফিসার আলিম বারী মূল প্রবন্ধ উপস্থাপন করেন।  

সেমিনারে উপাচার্য আখতারুজ্জামান মানব সভ্যতার উন্নয়নের লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং সুইডেনের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মধ্যে যৌথ সহযোগিতামূলক গবেষণা কার্যক্রম চালুর ওপর গুরুত্বারোপ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সুইডেনে উচ্চশিক্ষা গ্রহণের ক্ষেত্রে এই সেমিনার কার্যকর ভূমিকা পালন করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

এমআইআর/এসএম
 

Space for Advertisement