• ঢাকা
  • সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬
প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০১৯, ১১:২৯ এএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১২, ২০১৯, ১১:২৯ এএম

নীলক্ষেতে পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষ

জাগরণ প্রতিবেদক
নীলক্ষেতে পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষ

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে নীলক্ষেতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শাহ নেওয়াজ ছাত্রাবাসের সামনে পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এঘটনায় পুলিশ – শিক্ষার্থীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া গড়িয়ে মারপিট ও গাড়ি ভাংচুরের ঘটনা ঘটেছে। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিমের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। 

বুধবার (১১ সেপ্টেম্বর) রাত সাড়ে ১০টার দিকে এই ঘটনা ঘটে।

জানা গেছে, গাড়ি পার্ক করাকে ঘিরে শিক্ষার্থীও সঙ্গে তর্কবিতর্ক হয়। এর জেরে মনোমালিন্যের গড়িয়ে প্রাইভেটকারের চালক চা দোকানের কর্মীকে মারধর করে। এই ঘটনায় পুলিশ ওই ছেলেকে থানায় নিয়ে যেতে চাইলে ছাত্রবাসের শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের বাক-বিতন্ডা হয়। এক পর্যায়ে এক শিক্ষার্থীর শার্টের কলার ধরে টেনে নিয়ে যাওয়ার সময় পুলিশ শিক্ষার্থীদের মধ্যে সংর্ঘষ বাধে। এক পর্যায়ে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। এরই মধ্যেই ছাত্রাবাসের অদূরে রাস্তায় থেমে থাকা কয়েকটি কারের কাচ ভাংচুর করে উত্তেজিত শিক্ষার্থীরা। 

এদিকে সংঘর্ষের খবর পেয়ে প্রক্টিয়াল টিমের সদস্য এবং শাহ নেওয়াজ হলের দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা আখতারুজ্জামানের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। তিনি আরও বলেন, ঘটনা খুবই সিম্পল। ভুল বোঝাবুঝি হয়েছে। এখন পরিবেশ-পরিস্থিতি আগের মতো স্বাভাবিক।

এ বিষয়ে নিউ মার্কেট থানার ওসি আতিকুল ইসলাম জানান, সামান্য ইস্যু বা তুচ্ছ ঘটনা নিয়ে শিক্ষার্থীদের সঙ্গে ঝামেলা হয়। এটি মিসআন্ডাস্টান্ডিং। অবস্থা স্বাভাবিক রয়েছে। 

এইচ এম/বিএস 
 

Islami Bank