• ঢাকা
  • শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯, ৩ কার্তিক ১৪২৬
প্রকাশিত: অক্টোবর ৩, ২০১৯, ০৫:২১ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৩, ২০১৯, ০৫:২১ পিএম

হবিগঞ্জের প্রতিবন্ধী সুলতানার শিক্ষার দায়িত্ব নিল বিইআরএফ

জাগরণ প্রতিবেদক
হবিগঞ্জের প্রতিবন্ধী সুলতানার শিক্ষার দায়িত্ব নিল বিইআরএফ
সুলতানা আক্তারের হাতে অর্থ তুলে দিচ্ছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী -ছবি : জাগরণ

হবিগঞ্জের প্রান্তিক এলাকা রায়ধর গ্রামের দরিদ্র পরিবারের প্রতিবন্ধী শিক্ষার্থী সুলতানা আক্তারকে আগামী এক বছরের শিক্ষা বৃত্তি দিয়েছে বাংলাদেশ এডুকেশন রিপোর্টার্স ফোরাম (বিইআরএফ)। একইসঙ্গে তার শিক্ষা জীবনের খরচের দায়িত্ব নিয়েছে সংগঠনটি।  

বৃহস্পতিবার (৩ অক্টোবর) দুপুরে রাজধানীর পলাশীতে বাংলাদেশ শিক্ষা তথ্য ও পরিসংখ্যান ব্যুরো (ব্যানবেইস) মিলনায়তনে বিইআরএফ আয়োজিত ‘সাংবাদিকতায় নির্ভুল তথ্য উপস্থাপন’ শীর্ষক কর্মশালা সম্পন্ন হয়। অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এ বৃত্তির নগদ অর্থ তুলে দেন।  

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচর্য আ আ ম স আরেফিন সিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠত কর্মশালা ও উদ্বোধনী অনুষ্ঠানের অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন, ব্যানবেইস -এর মহাপরিচালক মো. ফসিউল্লাহ, বাংলাদেশ এডুকেশন রিপোর্টার্স ফোরামের সভাপতি মোস্তফা মল্লিক ও সাধারণ সম্পাদক এস এম আববাস।

শিক্ষা বৃত্তি নেয়ার সময় সুলতানা বলেন, আমি একটি দরিদ্র পরিবারের সন্তান। আমার বাবার পক্ষে আমার লেখাপড়ার খরচ চালানো সম্ভব নয়। বিইআরএফ আজ আমাকে যে আর্থিক সহায়তা দিলো তা আমি ও আমার পরিবার মনে রাখবে। এ অর্থ আমি আমারা শিক্ষার কাজে ব্যয় করবো। এ রকম অন্য সংগঠন ও ও কোনও ব্যক্তি এ ধরনের সহায়তা দিলে আমার মতো যারা অসহায় তারা শিক্ষা জীবন চালিয়ে নিতে পারবে।’

সুলতানা আক্তার বিন্দাবন সরকারি কলেজের ডিগ্রি দ্বিতীয় বর্ষের ছাত্রী। তার ইচ্ছা সর্বোচ্চ ডিগ্রি নিয়ে সরকারি চাকরি করা।

এমএএম/একেএস

আরও পড়ুন

Islami Bank