• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১৩, ২০১৯, ০৬:১৪ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৩, ২০১৯, ০৬:১৪ পিএম

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা স্থগিত

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা স্থগিত

স্থগিত হলো বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা। আগামী ১৮ ও ১৯ অক্টোবর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

কিন্তু অনিবার্য কারণে ভর্তি পরীক্ষা সাময়িকভাবে স্থগিত করে নোটিশ জারি করা হয়েছে। রোববার (১৩ অক্টোবর) বিকেলে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা সংক্রান্ত কোর কমিটির সদস্য প্রফেসর ড. মো. মুহসিন উদ্দিন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। তিনি জানিয়েছেন, ‘ভর্তি পরীক্ষার পরবর্তী তারিখ এখনো নির্ধারণ করা হয়নি। তবে পুনর্নির্ধারিত তারিখ পরে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের মাধ্যমে জানিয়ে দেয়া হবে।

বরিশাল বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, এবার ৩টি ইউনিটে মোট ৪৯ হাজার ৯৫৬ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন করেছেন। সে অনুযায়ী প্রতিটি আসনের বিপরীতে ৩৫ জন শিক্ষার্থী ভর্তিযুদ্ধে অংশ নেবেন।

এর আগে গত ১ থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত ভর্তি পরীক্ষার আবেদন গ্রহণ করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তাছাড়া ভর্তি পরীক্ষার ফি দাখিলের শেষ তারিখ ছিল ২৬ সেপ্টেম্বর। আর ভর্তি পরীক্ষার সময় নির্ধারণ করা হয়েছিল ১৮ ও ১৯ অক্টোবর।

তবে শুরু থেকেই ভর্তি পরীক্ষা নিয়ে আশঙ্কা ছিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের মধ্যে, যার প্রধান কারণ উপাচার্য না থাকা। বিশ্ববিদ্যালয়ে ভারপ্রাপ্ত উপাচার্যের দায়িত্বে থাকা ট্রেজারার অধ্যাপক ড. মাহাবুব হাসানের তিন বছর চুক্তির মেয়াদ শেষ হয়েছে মাত্র কয়েক দিন আগে। যে কারণে উপাচার্য ও ট্রেজারার দুটি পদই শূন্য হয়ে যায়। এ পরিস্থিতিতে ভর্তি পরীক্ষা নিয়ে জটিলতা দেখা দেয়।

যদিও ভর্তি পরীক্ষা সংক্রান্ত টেকনিক্যাল কমিটির আহ্বায়ক সিএসই বিভাগের সহকারী অধ্যাপক রাহাত হোসেন ফয়সাল জানান, যথাসময়েই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে ভর্তি পরীক্ষার ৫ দিন আগে পরীক্ষা স্থগিত হলেও সে বিষয়ে কোনো তথ্য জানাতে অপারগতা প্রকাশ করেন তিনি। তার দাবি, কৌশলগত কারণে পরীক্ষা স্থগিত করা হয়েছে।

এনআই

আরও পড়ুন