• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ২৭, ২০১৯, ০৬:৪৬ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২৭, ২০১৯, ০৬:৪৬ পিএম

প্রাথমিকের দফতরিদের জাতীয়করণ করার তাগিদ 

প্রাথমিকের দফতরিদের জাতীয়করণ করার তাগিদ 
হাইকোর্ট

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দফতরি কাম প্রহরীদের চাকরি জাতীয়করণে হাইকোর্টের দেয়া রায় দ্রুত বাস্তবায়নের তাগিদ দিয়েছে সরকারি প্রাথমিক বিদ্যালয় কর্মচারী কল্যাণ সমিতি। 

রোববার (২৭ অক্টোবর) আইন বিচার ও সংবিধানবিষয়ক সাংবাদিকদের সংগঠন ল রিপোর্টার্স ফোরাম কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সমিতির নেতারা এ তাগিদ দেন। 

সংবাদ সম্মেলনে হাইকোর্টের রায় তুলে ধরে সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মো. খলিলুর রহমান বলেন, হাইকোর্টের রায়ে দফতরি এবং নৈশপ্রহরীদের জন্য আলাদা দুটি পদ সৃষ্টি করার কথা বলা আছে। একই সঙ্গে চাকরি জাতীয়করণের নির্দেশনা রয়েছে। এছাড়া সরকারের দফতরি নিয়োগের নীতিমালাকে একপেশে হিসেবে আখ্যায়িত করেছে আদালত।

আগামী নভেম্বরের মধ্যে আদালতের এ রায় বাস্তবায়ন করতে সরকারের প্রতি দাবি জানিয়েছেন তারা। অন্যথায় ডিসেম্বরে তারা কঠোর কর্মসূচি ঘোষণা করবেন বলেও সম্ম্মেলনে জানান।

এতে আরও বলা হয়, দফতরি কাম নৈশপ্রহরী পদে নিয়োগের পর থেকে আমাদের সার্বক্ষণিক বিদ্যালয়ের কাজে নিয়োজিত থাকতে হয়। কোনো নৈমিত্তিক ছুটি নেই। বর্তমান ঊর্ধ্বমূল্যের বাজারে ২৪ ঘণ্টা কাজ করতে হয়। কিন্তু এ কর্মঘণ্টার বিনিময়ে বেতন মাত্র ১৪ হাজার ৪৫০ টাকা। যা বাস্তবসম্মত নয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- সংগঠনের সভাপতি সাধনকান্ত বাড়ৈ, সাধারণ সম্পাদক মো. নাছির উদ্দিন মোল্লা, সহ-সভাপতি আবুল কালাম, মো. মজিবুর রহমান ও শফিকুল ইসলাম প্রমুখ।

এমএ /বিএস