• ঢাকা
  • বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০, ৬ কার্তিক ১৪২৭
প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২০, ১১:১৩ এএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৭, ২০২০, ১১:১৩ এএম

আন্দোলনের মুখে আল্লামা শফীর ছেলেকে হাটহাজারী থেকে বহিষ্কার

জাগরণ ডেস্ক
আন্দোলনের মুখে আল্লামা শফীর ছেলেকে হাটহাজারী থেকে বহিষ্কার

ছাত্রদের আন্দোলনের ‍মুখে দেশের সবচেয়ে বড় কওমি শিক্ষা প্রতিষ্ঠান চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসা থেকে বহিষ্কার করা হয়েছে মহাপরিচালক ও হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফীর ছেলে আনাস মাদানীকে। 

বুধবার রাত ৯টার দিকে হাটহাজারী মাদ্রাসার শুরা সদস্যরা এক জরুরি বৈঠকে এই সিদ্ধান্ত নেন।

বৈঠক শেষে মাদ্রাসার মজলিশে শুরার সদস্য মাওলানা নোমান ফরায়েজি মাইকে শুরার সিদ্ধান্ত পাঠ করে শোনান। এ সময় তিনি বলেন, মাদ্রাসার মহাপরিচালক শাহ আহমদ শফির সভাপতিত্বে বুধবার রাতে তার কক্ষে মজলিশে শুরার এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় তিনটি সিদ্ধান্ত নেওয়া হয় বলে তিনি মাইকে ঘোষণা দেন।

তিনটি সিদ্ধান্ত হলো: মাদ্রাসার যাবতীয় কার্যক্রম থেকে আনাস মাদানীকে অব্যাহতি দিতে হবে। আজ থেকে মাদ্রাসায় অধ্যয়নরত ছাত্রদের কাউকে কোনও ধরনের হয়রানি করা যাবে না। মাদ্রাসা কর্তৃপক্ষ আমাগী শনিবার মজলিশে শুরার বৈঠক ডেকে বাকি সমস্যাগুলোর সমাধান করবে।

এর আগে বুধবার (১৬ সেপ্টেম্বর) জোহরের নামাজের পর থেকে পাঁচ দফা দাবিতে আন্দোলন শুরু করে মাদ্রাসার  ছাত্ররা। সন্ধ্যা পর্যন্ত তারা মাদ্রাসার ভেতরে বিক্ষোভ করেন। পরে ছাত্রদের আন্দোলনের মুখে রাতে মজলিশে শুরার জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, দেশের অন্যতম প্রাচীন হাটহাজারী মাদ্রাসার অভ্যন্তরীণ বিষয়ে অস্থিরতা চলছে দীর্ঘদিন ধরেই। হেফাজতে আমির আল্লামা শাহ আহমদ শফী এবং মহাসচিব জুনায়েদ বাবুনগরীর সমর্থকদের মধ্যে বিরোধ চলে আসছে। বাবুনগরীকে নায়েবে মুহতামিম পদ থেকে সরিয়ে দেয়া এবং কোণঠাসা করে রাখার পেছনে আনাস মাদানীকে দায়ী করা হয়।

জাগরণ/এমআর