• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২০, ১০:৪৭ এএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৮, ২০২০, ১০:৫২ এএম

এইচএসসি পরীক্ষা নিয়ে কী ভাবনা? সংবাদ সম্মেলনে জানাবেন শিক্ষামন্ত্রী

এইচএসসি পরীক্ষা নিয়ে কী ভাবনা? সংবাদ সম্মেলনে জানাবেন শিক্ষামন্ত্রী

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের প্রভাবে থমকে আছে দেশের শিক্ষা ব্যবস্থা। ইতোমধ্যে প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী এবং অষ্টমের জেএসসি-জেডিসি পরীক্ষা বাতিল করা হয়েছে। স্থগিত আছে এইচএসসি পরীক্ষাও। যার ফলে শিক্ষার্থীদের শিক্ষাজীবন নিয়ে অভিভাবকদের মধ্যে উদ্বেগ তৈরি হয়েছে। এসব বিষয় নিয়ে সংবাদ সম্মেলন করার সিদ্ধান্ত নিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। 

বুধবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে শিক্ষামন্ত্রী সংবাদ সম্মেলন করবেন বলে মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের জানিয়েছেন।

আরো পড়ুন: আবারও বাড়ছে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি

মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেন, সংবাদ সম্মেলনে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরো বাড়বে কি-না, সে বিষয়ে ঘোষণা আসতে পারে। এছাড়া স্থগিত হয়ে থাকা এইচএসসি পরীক্ষা নিয়েও কথা বলবেন শিক্ষামন্ত্রী।

আরো পড়ুন: এইচএসসি পরীক্ষা নিতে প্রস্তুত বোর্ড

উল্লেখ্য, গত ১ এপ্রিল থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা হওয়ার কথা থাকলেও করোনাভাইরাস সংক্রমণের কারণে তা স্থগিত রয়েছে। বছর প্রায় শেষ হয়ে আসায় এ পরীক্ষা নিয়ে উদ্বেগ রয়েছে শিক্ষার্থী ও অভিভাবকদের। ইতোমধ্যে চলিত বছরের প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা বাতিল করে স্কুলে স্কুলে বার্ষিক পরীক্ষা নিয়ে মূল্যায়ন করার কথা রয়েছে। অষ্টমের জেএসসি-জেডিসি পরীক্ষাও বাতিল করা হয়েছে। নভেম্বরে পঞ্চম ও অষ্টমের সমাপনী পরীক্ষা হওয়ার কথা ছিল। জেএসসি পরীক্ষা নিয়ে আন্তঃশিক্ষা বোর্ড সভা করে একটি গাইডলাইন অনুযায়ী শিক্ষার্থীদের মূল্যায়নের প্রস্তাব করেছে।

জাগরণ/এমআর