• ঢাকা
  • সোমবার, ২৫ জানুয়ারি, ২০২১, ১২ মাঘ ১৪২৭
প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২০, ০৬:৪৭ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২৪, ২০২০, ০৬:৪৭ পিএম

শিক্ষা ব্যবস্থা পরিবর্তনে ব্যাপক আয়োজন চলছে

জাগরণ ডেস্ক
শিক্ষা ব্যবস্থা পরিবর্তনে ব্যাপক আয়োজন চলছে
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

দেশের শিক্ষা ব্যবস্থায় শুধুমাত্র কারিকুলাম পরিবর্তন-পরিমার্জন নয়, সবকিছুতে পরিবর্তন আনতে ব্যাপক আয়োজন চলছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

মঙ্গলবার বিকেলে রাজধানীর মিরপুর সেনানিবাসে অবস্থিত বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি)- তে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, আমরা শিক্ষার্থীদের যে ধরনের শিক্ষায় নিয়ে আসি না কেনো সে যেন সেই শিক্ষা থেকে সঠিকভাবে জ্ঞান, দক্ষতা, সঠিক মানসিকতা গড়ে উঠতে পারে সেই প্রয়াস চালানো হচ্ছে।

তিনি বলেন, শুধু কারিকুলাম পরিবর্তন-পরিমার্জন নয়, অবকাঠামো উন্নয়ন, শিক্ষক প্রশিক্ষণ, প্রযুক্তির ব্যবহারসহ সবকিছু নিয়ে আমরা একযোগে কাজ করছি। সকলের সম্মিলিত প্রচেষ্টায় আমরা আমাদের অভীষ্ট লক্ষ্যে পৌঁছাতে পারবো।

শিক্ষামন্ত্রী আরো বলেন, শিক্ষা ব্যবস্থায় জাতির জনক বঙ্গবন্ধু যে জোরালো পদক্ষেপ নিয়েছিলেন বঙ্গবন্ধু কন্যাও সেই পথেই চলছেন ও আমাদের দিকনির্দেশনাসহ সর্বাত্মক সহযোগিতা করছেন। আমাদের শিক্ষা ব্যবস্থায় শিখন পদ্ধতিতে আমাদের পরিবর্তন আনা খুব প্রয়োজন বলেও উল্লেখ করেন তিনি।

অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, বিইউপির ভিসি মেজর জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান প্রমুখ বক্তব্যে রাখেন।
এমইউ