• ঢাকা
  • মঙ্গলবার, ০২ মার্চ, ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০২১, ০৩:৫৬ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৫, ২০২১, ০৩:৫৬ পিএম

মাধ্যমিকে ভর্তি ২০ জানুয়ারির মধ্যে

মাধ্যমিকে ভর্তি ২০ জানুয়ারির মধ্যে

চলতি শিক্ষাবর্ষে দেশের সব সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীদের (১ম থেকে ৯ম শ্রেণি) ভর্তি কার্যক্রম ২০ জানুয়ারির মধ্যে শেষ করার নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) মাউশির পরিচালক (মাধ্যমিক) অধ্যাপক মোহাম্মদ বেলার হোসাইন স্বাক্ষরিত চিঠিতে এ নির্দেশনা দেওয়া হয়। চিঠিটি দেশের সব সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের অধ্যক্ষ ও প্রধান শিক্ষককে পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়, গত সোমবার (১১ জানুয়ারি) ডিজিটাল মাধ্যমে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির জন্য ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীদের লটারি অনুষ্ঠিত হয়েছে। লটারিতে নির্বাচিত শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম ২০ জানুয়ারির মধ্যে স্ব স্ব শিক্ষাপ্রতিষ্ঠানে সম্পন্ন করতে হবে। এরপর ২১ থেকে ২৫ জানুয়ারির মধ্যে অপেক্ষমাণ তালিকায় থাকা শিক্ষার্থীদের ভর্তি সম্পন্ন করতে হবে।

চিঠিতে আরো বলা হয়, ভর্তির আগে শিক্ষার্থীদের জন্মনিবন্ধন সনদ, মুক্তিযোদ্ধা কোটার ক্ষেত্রে মুক্তিযোদ্ধার সনদ, বিশেষ চাহিদাসম্পন্ন কোটার ক্ষেত্রে সেটির সনদ, শিক্ষা মন্ত্রণালয়ে কর্মরত কর্মকর্তা-কর্মচারী ও সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে কর্মরত শিক্ষকদের সন্তানদের জন্য সংরক্ষিত কোটার সনদসহ অন্যান্য প্রয়োজনীয় সব কাগজপত্র যাচাই-বাছাই করতে হবে।