• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: মার্চ ৪, ২০২১, ০৬:৪৬ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ৪, ২০২১, ০৬:৪৬ পিএম

কলিমুল্লাহকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা

কলিমুল্লাহকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা

বঙ্গবন্ধু পরিষদ বেগম রোকেয়ো বিশ্ববিদ‌্যালয়ের (বেরোবি) উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমুল্লাহকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করেছে।  

বৃহস্পতিবার (৪ মার্চ) দুপুর আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) তদন্ত কমিটির প্রতিবেদন ও শিক্ষামন্ত্রীকে নিয়ে মিথ্যাচার করায় তাকে অবাঞ্ছিত ঘোষণা করে সংগঠনটি।


বেরোবির দ্বিতীয় প্রশাসনিক ভবনে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এ ঘোষণা দেন সংগঠনের সাধারণ সম্পাদক ও গণিত বিভাগের সহকারী অধ্যাপক মশিউর রহমান।

ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে সংবাদ সম্মেলনে ইউজিসির তদন্ত প্রতিবেদন প্রত্যাখান করে শিক্ষামন্ত্রীসহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে নাজমুল আহসান কলিমুল্লাহ কুরুচিপূর্ণ মন্তব্য করেন। এর প্রতিবাদে রংপুরে তাৎক্ষণিক সংবাদ সম্মেলন করে বঙ্গবন্ধু পরিষদ। ক্যাম্পাসে না গিয়ে ঢাকায় বসে মিথ্যাচার করায় উপাচার্য নাজমুল আহসান কলিমুল্লাহকে জাতির কাছে ক্ষমা চাইতে আহ্বান জানান সংগঠনটির নেতারা।

সংবাদ সম্মেলনে মশিউর রহমান বলেন, উপাচার্য নাজমুল আহসান কলিমউল্লাহ রাষ্ট্রপতির নির্দেশ অমান্য করে ক্যাম্পাসে ধারাবাহিক অনুপস্থিত থেকে রেকর্ড গড়েছেন। উপাচার্য হিসেবে যোগদানের পর ১৩৫৬ দিন অতিবাহিত হয়েছে তার। এর মধ্যে তিনি ১১১৯ দিনই ক্যাম্পাসে না এসে ঢাকায় ছিলেন। অথচ উপাচার্য ঢাকায় বসে সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের জন্য ২০-২২ ঘণ্টা কাজ করেন বলে মিথ্যাচার করেছেন।