• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: মার্চ ৮, ২০২১, ০৪:৩১ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ৮, ২০২১, ০৪:৩১ পিএম

৪১তম বিসিএসের প্রিলিমিনারি পেছানোর দাবি

৪১তম বিসিএসের প্রিলিমিনারি পেছানোর দাবি

৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা পেছানোর দাবি তুলেছেন একদল পরীক্ষার্থী।

সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তারা এ দাবি তুলে ধরেন।

বিশ্ববিদ্যালয় বা কলেজগুলোর আবাসিক হল খোলার পর শিক্ষার্থীদের টিকার আওতায় এনে পরীক্ষার তারিখ পুনঃনির্ধারণের দাবি তুলেছেন তারা। আসছে ১৯ মার্চ প্রিলিমিনারি পরীক্ষার তারিখ ঠিক করে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

সংবাদ সম্মেলনে ৪১তম বিসিএস পরীক্ষার্থীদের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী ইয়াসহী শামীম ওসমান।

ইয়াসহী শামীম ওসমান বলেন, “আমরা বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজের শিক্ষার্থী, যারা আবাসিক হলে থাকি, তারা বেশ কিছু যৌক্তিক কারণে এই পরীক্ষাটি পিছিয়ে দেওয়ার অনুরোধ জানাই। এই পরীক্ষার তারিখ হল খোলা ও ভ্যাকসিনেশন কার্যক্রমের সঙ্গে সমন্বয় করে পুনঃনির্ধারণের দাবি জানাই। আসছে ১৯ মার্চ চার লাখ পঁচাত্তর হাজার বিসিএস পরীক্ষার্থী অভিভাবকসহ দেশজুড়ে ছুটোছুটি করলে পরিস্থিতির অবনতি হওয়ার সুযোগ সৃষ্টি হবে।”

শিক্ষার্থীদের টিকা দেওয়া হল খোলার পূর্বেই সম্পন্ন হবে, তাই মাত্র দুই মাস পরেই ঝুঁকিমুক্ত পরিবেশে ৪১তম বিসিএস নেওয়া যেতে পারে বলে তিনি জানান।
 
করোনা মহামারী পরিস্থিতিতে স্বাস্থ্যঝুঁকি ও শিক্ষাপ্রতিষ্ঠানের আবাসিক হল বন্ধ থাকায় ৪১তম বিসিএস পরীক্ষা পেছানোর দাবিতে বেশ কয়েকবার মানববন্ধন এবং পিএসসি ও শিক্ষা মন্ত্রণালয় বরাবর স্মারকলিপি দিয়েছেন পরীক্ষার্থীরা।

৩ মার্চ পিএসসি জানিয়েছে ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা বিজ্ঞপ্তিতে প্রকাশিত তারিখে নেওয়া হবে।