• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: মার্চ ১১, ২০২১, ০১:৪০ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ১১, ২০২১, ০১:৪১ পিএম

উপবৃত্তি পাওয়া শিক্ষার্থীরা পাবে টিউশন ফিও

উপবৃত্তি পাওয়া শিক্ষার্থীরা পাবে টিউশন ফিও

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীরা উপবৃত্তির পাশাপাশি টিউশন ফিও পাবে। এর মধ্যে স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীর কাছ থেকে আবেদন চাওয়া হয়েছে। সমন্বিত উপবৃত্তি কর্মসূচির আওতায় এই সহায়তা দেবে সরকার। 

মঙ্গলবার (৮ মার্চ) শিক্ষা মন্ত্রণালয়ের প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট থেকে এ আবেদন চেয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ১৮ মার্চ থেকে উপবৃত্তি পাওয়া শিক্ষার্থীরা আবেদন করতে পারবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের উপবৃত্তি পাওয়া শিক্ষার্থীরা এ সুবিধা পাবেন। উপবৃত্তি কর্মসূচির আওতাভুক্ত হতে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে ১৮ মার্চের মধ্যে আবেদন করতে হবে। 

প্রতিষ্ঠানগুলোকে প্রয়োজনীয় তথ্যসহ আবেদন জরুরিভাবে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার দপ্তরে জমা দিতে হবে। কর্মকর্তাদের তা যাচাই-বাছাই করে ১৮ মার্চের মধ্যে স্কিম পরিচালকের দপ্তরে পাঠাতে বলা হয়েছে। আবেদন হার্ড কপি ও ই-মেইলে পাঠাতে হবে।

সমন্বিত কর্মসূচির আওতাভুক্ত নয়, এমন শিক্ষাপ্রতিষ্ঠান এ কর্মসূচির অন্তর্ভুক্ত হলে শিক্ষা বোর্ড থেকে পাঠদানের অনুমতি বা স্বীকৃতি নিতে হবে। সরকারি-বেসরকারি, এমপিওভুক্ত বা নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান আবেদন করতে পারবে।

সমন্বিত উপবৃত্তির অন্তর্ভুক্ত হওয়ার জন্য শিক্ষাপ্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটি বা গভর্নিং বডির অনুমোদনের রেজল্যুশন, শিক্ষাবোর্ড কর্তৃক অনুমতি বা স্বীকৃতিপত্রের সত্যায়িত ফটোকপি এবং চুক্তিপত্র স্বাক্ষর করে শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানদের উপজেলা বা থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার মাধ্যমে আবেদন করতে হবে। স্কিম পরিচালক বরাবর ১৮ মার্চের মধ্যে এ আবেদন পাঠাতে হবে।

আবেদনের হার্ড কপি ডাকযোগে শিক্ষা ভবন, দ্বিতীয় ব্লক, পঞ্চম তলা, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, বাংলাদেশ, ঢাকা ১০০০ এবং আবেদনের সফটকপি (hsp.sstipend@gmail.com) ই-মেইল ঠিকানায় পাঠাতে হবে।

বিজ্ঞপ্তি দেখতে এখানে ক্লিক করুন